বাজিস-৪ : জয়পুরহাটে মোট ৪ জন করোনাভাইরাসে আক্রান্ত, লকডাউন অব্যাহত

110

বাজিস-৪
জয়পুরহাট-আক্রান্ত
জয়পুরহাটে মোট ৪ জন করোনাভাইরাসে আক্রান্ত, লকডাউন অব্যাহত
জয়পুরহাট, ২২ এপ্রিল, ২০২০(বাসস) : সিভিল সার্জন ডা. সেলিম মিঞা জানান, জেলার পাঁচবিবি উপজেলায় নতুন করে আরও একজনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। এ নিয়ে পাঁচবিবি উপজেলায় দুইজনসহ জেলায় মোট চারজন করোনাভাইরাসে আক্রান্ত।
এদিকে জেলায় করোনাভাইরাস রোগী সনাক্ত হওয়ার পর থেকে জেলা প্রশাসনের ঘোষিত লকডাউন এখনো চলছে।
পাঁচবিবি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শহিদ হোসেন বাসসকে জানান, নতুন আক্রান্ত ব্যক্তি গত ১৪ এপ্রিল নারায়নগঞ্জ থেকে পাঁচবিবি উপজেলার আয়মারসুলপুর ইউনিয়নের পূর্ব কড়িয়া গ্রামের নিজ বাড়িতে আসেন। স্থানীয় প্রশাসন তাকে হোম কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করে। এরমধ্যে জ্বর, সর্দি, কাশি ও গলা ব্যাথা দেখা দিলে ১৮ এপ্রিল নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজে পাঠানো হয়। গতকাল মঙ্গলবার রাত ৮টায় মোট ৩৬ জনের পরীক্ষার রিপোর্ট আসে তারমধ্যে একজনের নেগেটিভ। এ নিয়ে পাঁচবিবি উপজেলায় দুইজনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেল।
তিনি জানান, মঙ্গলবার রাতেই আক্রান্ত ব্যক্তিকে আক্কেলপুরের গোপিনাথপুর ইন্সটিটিউট অব হেলথ টেকনোলজিতে স্থাপিত আইসোলেশন ওয়ার্ডে নিয়ে যাওয়া হয়েছে বলে জানান সিভিল সার্জন ডা সেলিম মিঞা।
উল্লেখ্য, গত ১৭ এপ্রিল জয়পুরহাটের কালাই উপজেলায় প্রথম দুইজনের শরীরে করোনাভাইরাস পাওয়া যায়। এদেরকে গোপিনাথপুর ইন্সটিটিউট অব হেলথ টেকনোলজিতে স্থাপিত আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসা প্রদান করা হচ্ছে। তাদের শারীরিক অবস্থা উন্নতির দিকে বলে স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে।
বাসস/সংবাদদাতা১৩০০/কজিএ