মেহেরপুরে করোনাভাইরাসে আক্রান্ত ১

329

মেহেরপুর, ২২ এপ্রিল, ২০২০ (বাসস) : জেলার মুজিবনগরে এই প্রথম একজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি বেসরকারি সংস্থা ব্র্যাকের কর্মী। মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার মো. উসমান গনি বাসসকে জানান, আক্রান্ত ব্যক্তির বাড়িসহ আশেপাশের ১০টি বাড়ি ও মুজিবনগর ব্র্যাক অফিস লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। আজ বুধবার সকালে এ ঘোষণা দেয়া হয়।
মেহেরপুরের সিভিল সার্জন ডা. নাসির উদ্দিন জানান, আজ সকালে ৫ জনের ফলাফল এসেছে। তার মধ্যে একজনের ফলাফল পজেটিভ এসেছে। তার শারিরীক অবস্থা ভালো আছে। তাকে বর্তমানে ওই বাড়িতে রেখেই চিকিৎসা দেয়া হবে। পরবর্তিতে পরিস্থিতি দেখে ব্যবস্থা নেয়া হবে। একই সঙ্গে তিনি এই মুহুর্ত থেকে মেহেরপুরবাসীকে আবারও ঘর থেকে বের না হওয়ার পরামর্শ দিয়েছেন।
মো. উসমান গনি জানান, ব্র্যাক অফিসের সকল কর্মকর্তা কর্মচারীদের অফিসে না এসে বাসায় বসে কাজ করার নির্দেশ দেয়া হয়েছে। মুজিবনগর উপজেলা ব্র্যাক অফিসে ২৩ জন স্টাফের মধ্যে ১৭ জন অফিস নিবাসী এবং ৬ জন বিভিন্ন বাড়িতে ভাড়ায় থাকেন। এদের মধ্যে অফিসের ১৭ জনকে অফিসে থাকার এবং বাকি ৬ জনকে নিজ-নিজ ভাড়া বাড়িতে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।
জানা গেছে, করোনায় আক্রান্ত ব্যক্তি মুজিবনগরের বল্লভপুরে একটি বাসায় ভাড়া থাকেন। তিনি একজন পুরুষ। তার বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে। দাপ্তরিক কাজে গত ২০ এপ্রিল তিনি কুষ্টিয়া গিয়েছেন। ওই দিন থেকে হালকা জ্বর ও কাশিতে ভুগছিলেন। তিনি সেই সন্দেহে স্বেচ্ছায় নমুনা পাঠানোর জন্য স্বাস্থ্য বিভাগকে জানিয়েছিলেন।