নড়াইলের লোহাগড়ায় ৫ জন করোনাভাইরাসে আক্রান্ত, লকডাউন ঘোষণা

323

নড়াইল, ২২ এপ্রিল, ২০২০ (বাসস) : জেলার লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৪ জন চিকিৎসকসহ ৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে বলে বাসসকে জানিয়েছেন সিভিল সার্জন ডা. মো আব্দুল মোমেন। উপজেলাকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।
সিভিল সার্জন জানান, গতকাল ৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য যশোর পাঠানো হয়েছিলো। আজ ভোর ৬ টার দিকে এসব নমুনার ফলাফল পাওয়া গেছে। এরমধ্যে ওই স্বাস্থ্য কমপ্লেক্সের ৪জন চিকিৎসক এবং একজন স্ট্যাফের করোনা ভাইরাসের নমুনা পজেটিভ এসেছে।
এ নিয়ে লোহাগড়া উপজেলায় মোট ৬জনের করোনা শনাক্ত হলো। এরমধ্যে প্রথম করোনা আক্রান্ত লোহাগড়া উপজেলার পারছাতরা গ্রামের আক্রান্ত ব্যক্তিকে মঙ্গলবার করোণামুক্ত ঘোষণা করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।
সিভিল সার্জন বলেন, নড়াইল জেলা থেকে এ পর্যন্ত মোট ৬৬টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তার মধ্যে ৬৩ টি ফলাফল (রিপোর্ট) পেয়েছি। এ জেলায় মোট ৬ জনের পজেটিভ এবং ৫৭ টি নেগেটিভ এসেছে। বাকি তিনটি নমুনার রিপোর্ট এখনও পাওয়া যায়নি। আক্রান্ত চিকিৎসক ও স্ট্যাফকে নিজ নিজ বাড়িতে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে বলেও তিনি জানান।
এদিকে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৪ চিকিৎসকসহ ৫ জনের করোনা শনাক্ত হওয়ার পর লোহাগড়া উপজেলাকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। বিষয়টি নিশ্চিত করেছেন নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা।