বাসস ক্রীড়া-৭ : জাভেদের বিপক্ষে ওঠা অভিযোগ অস্বীকার করছে বিসিবি

235

বাসস ক্রীড়া-৭
ক্রিকেট-জাভেদ
জাভেদের বিপক্ষে ওঠা অভিযোগ অস্বীকার করছে বিসিবি
ঢাকা, ২১ এপ্রিল ২০২০ (বাসস) : জাতীয় দলের সাবেক ওপেনার জাভেদ ওমর বেলিমের বিপক্ষে ওঠা অভিযোগকে ভিত্তিহীন ও অযৌক্তিক বলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
নারী টি-২০ বিশ্বকাপে বাংলাদেশ দলের ম্যানেজার হিসেবে দায়িত্ব পালনকালে দলের অভ্যন্তরীন তথ্য ফাঁস করায় ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল(আইসিসি) জাভেদকে কোন দায়িত্ব থেকে দূরে রাখতে বিসিবিকে নির্দেশ দিয়েছে বলে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে।
তবে সাবেক এ ব্যাটসম্যানের বিপক্ষে অভিযোগ ওঠার এক দিন পরই তীব্র প্রতিক্রিয়া জানিয়ে বিসিবি বলেছে ক্রিকেটের বিশ্ব নির্বাহি সংস্থার পক্ষ থেকে তারা এমন কোন নির্দেশনা পায়নি।
বিসিবির প্রধান নির্বাহি নিজাউদ্দিন চৌধুরি আজ বাসসকে বলেন, ‘আমি যা বলত পারি তা হচ্ছে আইসিসির কাছ থেকে আমরা এ ধরনের কোন নির্দেশনা পাইনি।’
তিনি আরো বলেন,‘এ ধরনের কোন ঘটনা ঘটলে আইসিসি সাধারনত বোর্ড সভাপতি বা আমাকে জানিয়ে থাকে। তবে বোর্ড সভাপতি কিংবা আমি কেউই আইসিসির কাছ থেকে এ ধরণের কোন নির্দেশনা পাইনি। এটি একটি স্পর্শকাতর বিষয়, সুতরাং তিনি কি লিখছেন সে বিষয়ে সকলেরই সতর্ক হওয়া উচিত। এফঃা হভপক একজন মানুষের সামাজিক ও ব্যক্তিগত সুনাম জড়িত।’
এ ধরনের খবর দেখে খুবই হতাশ হয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক ওপেনার জাভেদ। তবে এ বিষয়ে কোন ধরনের মন্তব্য না করার সিদ্বান্ত নিয়েছেন তিনি।
জাভেদ বলেন, ‘বিসিবি বিষয়টি পরিস্কার করেছে,এ বিষয়ে ব্যাখ্যা করার মত আমার কিছু নেই।
আপাতত এ বিষয় নিয়ে আমার কোন মন্তব্য নেই।’
১৯৯৫ সালে জাতীয় দলে অভিষেক হওয়ার পর ক্যারিয়ারে বাংলাদেশের হয়ে ৪০টি টেস্ট ও ৫৯টি ওয়ানডে ম্যাচ খেলেছেন জাভেদ।
বসস/এসএমপি/এএমটি/১৯২৫/স্বব