বাসস দেশ-১৫ : ঝালকাঠি জেলায় আওয়ামী লীগের ত্রাণ কমিটি গঠন

241

বাসস দেশ-১৫
ঝালকাঠি-ত্রাণ-কমিটি
ঝালকাঠি জেলায় আওয়ামী লীগের ত্রাণ কমিটি গঠন
ঢাকা, ২১ এপ্রিল, ২০২০ (বাসস) : জেলা আওয়ামী লীগের ত্রাণ সম্পাদক কবীর আকন্দকে আহ্বায়ক করে ঝালকাঠি জেলা ত্রাণ কমিটি গঠিত করা হয়েছে।
সোমবার জেলা আওয়ামী লীগের এক সভায় এই কমিটি গঠন করা হয়েছে বলে আজ মঙ্গলবার জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সহিদুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
সম্প্রতি আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাণঘাতি করোনা ভাইরাসে সৃষ্ট সংকট মোকাবেলায় সারাদেশে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহের নেতা-কর্মীদের সমন্বয়ে ওয়ার্ড পর্যায় পর্যন্ত ত্রাণ কমিটি গঠনসহ জনগণের পাশে থাকার নির্দেশনা প্রদান করেন।
আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু সভায় টেলিফোনে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অক্ষরে অক্ষরে প্রতিপালনের জন্য জেলার সর্বস্তরের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান।
একই সাথে তিনি দল-মত নির্বিশেষে গরীব-অসহায়-দুস্থ-কর্মহীন খেটে খাওয়া অসহায় মানুষের তালিকা প্রস্তুত করে স্থানীয় প্রশাসনকে অবহিত করা এবং সামর্থ্য অনুযায়ী জনগণকে সহায়তা করার জন্য আওয়ামী লীগ নেতা-কর্মীদের নির্দেশ প্রদান করেন।
আমির হোসেন আমু বলেন, বৈশি^ক মহামারি করোনা ভাইরাসে সমগ্র পৃথিবী আজ বিপর্যস্ত। দেশে দেশে সৃষ্টি হয়েছে এক মানবিক সংকট। ইউরোপ-আমেরিকাসহ পৃথিবীর উন্নত রাষ্ট্রসমূহ পরিস্থিতি মোকাবেলায় হিমশিম খাচ্ছে। আমাদের বাংলাদেশও ভয়াবহ এই ঘাতকের আঘাতে আক্রান্ত। বাংলাদেশের মতো ঘনবসতিপূর্ণ জনবহুল একটি রাষ্ট্রে অতিদ্রুত বিস্তার ঘটাতে সক্ষম নিরব ঘাতক এই ভাইরাস নিয়ন্ত্রণ করা বিরাট একটি চ্যালেঞ্জ।
তিনি বলেন, বর্তমান সরকার করোনা ভাইরাসে সৃষ্ট পরিস্থিতি মোকাবেলায় ব্যাপক কর্মোদ্যোগ বাস্তবায়ন করে চলেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনরাত নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে একদিকে যেমন জনগণের স্বাস্থ্য সুরক্ষা ও চিকিৎসাসেবা নিশ্চিত করা হচ্ছে। অন্যদিকে করোনা ভাইরাসের বিস্তার রোধে সামাজিক সচেতনতা ও স্বাস্থ্য বিধি মেনে চলার ঐক্যবদ্ধ প্রয়াস চলমান রয়েছে।
আওয়ামী লীগের প্রবীন এই নেতা বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। মাননীয় প্রধানমন্ত্রী গরীব-দুঃখী মেহনতি মানুষের খাদ্যাভাব যাতে না হয় সেজন্য বিভিন্ন কর্মসূচির আওতায় ব্যাপক ত্রাণ বিতরণ কার্যক্রম গ্রহণ করেছেন। সরকারের পক্ষ থেকে স্থবির এই সময়ে ১৮ কোটি মানুষের খাদ্যের সংস্থান এবং সমাজের খেটে খাওয়া অসহায় মানুষকে বিনামূল্যে খাদ্য সহায়তা প্রদান করা হচ্ছে।
বাসস/সবি/বিকেডি/১৮২০/-আরজি