বাসস ক্রীড়া-৫ : প্রিমিয়ার লিগ শুরুর তারিখ এখনও নিশ্চিত নয় : বার্ডি

243

বাসস ক্রীড়া-৫
ফুটবল-প্রিমিয়ার লিগ
প্রিমিয়ার লিগ শুরুর তারিখ এখনও নিশ্চিত নয় : বার্ডি
লন্ডন, ২০ এপ্রিল ২০২০ (বাসস) : প্রাণঘাতি করোনাভাইরাসের কারনে গেল মাসেই বন্ধ হয়ে গেছে ইংলিশ প্রিমিয়ার লিগ। কবে নাগাদ শুরু হবে তা এখনো নিশ্চিত বলে জানালেন ওয়েস্ট হামের প্রধান নির্বাহি কারেন বার্ডি। ইপিএল কর্তৃপক্ষ ধারনা দিয়েছে, জুন মাসে শুরুর সম্ভাবনা রয়েছে। কিন্তু সেটিতেই নিশ্চয়তা নেই বলে মনে করেন বার্ডি।
ইপিএল কর্তৃপক্ষ বলেছে, লিগের বাকী ৯২ ম্যাচের সূচি নতুনভাবে করা প্রয়োজন। কিন্তু করোনভাইরাসের কারনে এখনও নির্ধারিত কোন সূচি করা হয়নি।
যখন প্রিমিয়ার লিগ বন্ধ হয়, তখন পয়েন্ট টেবিলে বিপদেই ছিলো বার্ডির ওয়েস্ট হাম। রেলিগেশনের মুখে রয়েছে তারা। তবে লিগে এখনো তাদের ৯টি ম্যাচ রয়েছে।
দ্য সান পত্রিকার এক কলামে বার্ডি লিখেন, ‘খেলোয়াড়রা ঘরে থেকে তাদের ফিটনেস ধরে রাখবে। কিন্তু সামাজিক দূরত্বে নিয়মগুলো যদি এখনো থাকে তবে ম্যাচ খেলার জন্য অনুশীলনের অনুমতি দেয়া হবে না। আপনি দু’মিটার দূরত্ব থেকে প্রতিপক্ষের খেলোয়াড়কে মোকাবেলা করতে পারবেন না।’
তবে মৌসুম শুরু হলে খেলোয়াড়দের ফিটনেস কেমন হবে তা নিয়েও শঙ্কিত বার্ডি, ‘জুনের মাঝামাঝি মৌসুম শুরু হলে খেলোয়াড়রা কিভাবে ফিট হবেন সেই প্রশ্ন থেকেই যায়?’
প্রত্যকটি দলেরই এখনো ৯টি করে ম্যাচ রয়েছে। শুক্রবার ২০টি দলের কর্তাদের নিয়ে একটি আলোচনা হয়েছে। খেলা শুরুর পর ৪০ দিনের মধ্যে মৌসুম শেষ করার বিষয়ে আলোচনা হয়েছে।
সবগুলো ক্লাবই আগামী ৩১ জুলাইয়ের মধ্যে মৌসুম শেষ করার অভিমত জানিয়েছে। সেই সাথে ২০২০-২১ মৌসুম সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে শুরুর কথা বলা হয়েছে।
কিন্তু চলমান মৌসুমের অনুশীলন, খেলোয়াড়দের শারীরিক পরীক্ষা, স্বাস্থ্যবিধি, মেডিকেল প্রোটোকল সবার আগে নিশ্চিত করা প্রয়োজন বলে জানান বার্ডি।
মার্চ থেকে স্থগিত রয়েছে ইপিএল। করোনাভাইরাসের কারনে আগামী ৭ মে পর্যন্ত যুক্তরাজ্যে লকডাউন ঘোষনা করা হয়েছে।
বাসস/এএমটি/১৮১৮/স্বব