বাসস দেশ-৩ : শরীয়তপুরে সরকারি খাদ্য সহায়তা পেয়েছে ৩০ হাজার ৪শ পরিবার

111

বাসস দেশ-৩
সরকারি-সহায়তা
শরীয়তপুরে সরকারি খাদ্য সহায়তা পেয়েছে ৩০ হাজার ৪শ পরিবার
শরীয়তপুর, ২০ এপ্রিল, ২০২০ (বাসস) : করোনা দুর্যোগে শরীয়তপুরের ঘরবন্দি কর্মহীন ও দিনমজুরসহ ৩০ হাজার ৪শ’ পরিবারকে সরকারি খাদ্য সহায়তা দেয়া হয়েছে।
শরিয়তপুর জেলা প্রশাসক কাজী আবু তাহের স্বাক্ষতির এক সংবাদ বিজ্ঞপিতে জানানো হয়েছে, ১৯ এপ্রিল পর্যন্ত দূর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় থেকে বরাদ্দকৃত জিআর ৪৩ লাখ ২৭ হাজার টাকা ও ৩ শ’ ৪ মে.টন চাল এবং শিশু খাদ্য সহায়তা হিসেবে আরও ৩ লাখ ৭০ হাজার টাকার খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এতে জেলার ৩০ হাজার ৪শ’ পরিবার সরকারের এই সহযোগিতা পেয়েছে।
জেলার খাদ্য সামগ্রী বিতরণে যে কোন অনিয়ম রোধে সরাসরি উপজেলা নির্বাহী অফিসারগনের সার্বিক তত্ত্বাবধানে স্থানীয় সরকার প্রতিনিধিদের সহায়তায় বিতরণ কার্যক্রম পরিচালিত ও সার্বক্ষণিক তদারকি করা হচ্ছে।
এ ছাড়াও বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা দুর্যোগ কেটে না যাওয়া পর্যন্ত কর্মহীন ও দিনমজুর পরিবারগুলোর জন্য প্রতি সপ্তাহেই জেলার শ্রেনী অনুযায়ী ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয় থেকে চাল ও জিআর ক্যাশ বরাদ্দ দেয়া হচ্ছে।
শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো: মাহাবুর রহমান শেখ বাসস’কে জানান, সংক্রমণ রোধে লকডাউনের এই সময়ে সামাজিক দূরত্ব নিশ্চিতে বিশেষ টিম এবং স্বেচ্ছাসেবকদের মাধ্যমে তালিকাভুক্ত ও অসহায় পরিবারের মোবাইল ফোনের চাহিদার ভিত্তিতে দিনে রাতে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সহায়তা পৌছে দেয়া হচ্ছে। সরকারের নির্দেশনা অনুযায়ী আমরা খেটে খাওয়া দুর্গত সাধারণ মানুষের পাশে আছি এবং থাকবো।
বাসস/সংবাদদাতা/বিকেডি/১৪৪৮/এবিএইচ