বাসস দেশ-২১ : কোলকাতায় আটকে পড়া আরো ৮০ জন বাংলাদেশী নাগরিক আজ ফিরেছেন

396

বাসস দেশ-২১
কোলকাতা- বাংলাদেশী নাগরিক
কোলকাতায় আটকে পড়া আরো ৮০ জন বাংলাদেশী নাগরিক আজ ফিরেছেন
কলকাতা, ১৯ এপ্রিল, ২০২০ (বাসস) : আটকে পড়া আরো ৮০ জন বাংলাদেশী আজ কেলকাতা থেকে দেশে ফিরেছেন। তারা পেট্রোপোল ইমেগ্রেশন দিয়ে দেশে ফিরেছেন। এ নিয়ে গত পাঁচ দিনে মোট ৩ ‘শ ৬২ জন বাংলাদেশী নাগরিক দেশে ফিরেছেন।
আজকের ফেরা ৮০ জনের মধ্যে সাত জন ছিল ক্যান্সার রোগি। বেনাপোল সিমান্তে পৌছানোর পরে এদের সবাইকে যথারীতি কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়েছে। তবে ক্যান্সার রোগিদের হাসপাতালে না পঠিয়ে স্থানীয় কোয়ারেন্টাইন সেন্টারে আলাদা ভাবে রাখা হয়েছে।
কলকাতা উপ-হাইকমিশনের কনস্যুলার মো: বশির উদ্দিন বাসসকে বলেন আজকের যারা ফিরেছেন তাদের অনেকরই ভিসার মেয়াদ ছিলনা, কোলকাতাস্থ বাংলাদেশ উপ-হাইকমিশন তাদের আনলাইনে ভিসার মেয়াদ বৃদ্ধিরসহ প্রয়াজনীয় সব রকমের সহায়তা প্রদান করেছে। এমনকি বাংলাদেশী নাগরিকদের দেশে ফেরার ব্যাপারে যাতে কোন রকমের সমস্যা না হয় সে ব্যাপারে পেট্রোপোল চেকপোস্টের দায়িত্বে থাকা কর্মকর্তাদর সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন কোলকাতা উপ-হাইকমিশন।
মো: বশির জানান আজ বাংলাদেশ থেকে ওম প্রকাস নামে একজন ভারতীয় নাগরিক বেনাপোল ইমেগ্রেশন থেকে দেশে ফিরেছেন।
ওম প্রকাস বাংলাদেশের গাজীপুরের টংগিতে অবস্থিত আনোয়ার ই¯পাত কারখানায় চুক্তভিত্তিক প্রকৌশলি হিসেবে কর্মরত ছিলেন।আজ সকালে কোলকাতায় মায়ের মৃত্যুর খবর পেযে দেশে ফিরেছেন তিনি।
বাসস/ডিএম/কেসি/২২১৮/স্বব