বাজিস-৯ : জয়পুরহাটে ৪৩৬ জন হোম কোয়ারেন্টাইনে

117

বাজিস-৯
হোম-কোয়ারেন্টাইন
জয়পুরহাটে ৪৩৬ জন হোম কোয়ারেন্টাইনে
জয়পুরহাট, ১৯ এপ্রিল, ২০২০ (বাসস) : জেলায় আজ সকাল পর্যন্ত গত ২৪ ঘন্টায় নতুন ৫০ জনসহ ৪৩৬ জনের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করেছে স্থানীয় প্রশাসন। এরমধ্যে প্রাতিষ্ঠানিক ৫ জন ও আইসোলশনে রয়েছে ১৬ জন। জেলায় নতুন করে আরও ১৫ জনের নেগেটিভ পাওয়া গেছে।
সিভিল সার্জন অফিসের কন্ট্রোল রুম সূত্র জানায়, শনিবার রাত সাড়ে ১২ টায় রাজশাহী মেডিক্যাল কলেজ থেকে নতুন আরও ১৫ জনের রিপোর্ট পাওয়া যায় যা নেগেটিভ। এ নিয়ে জেলায় ১০২ জনের পরিক্ষার রিপোর্ট নেগেটিভ পাওয়া গেছে বলে জানান, জয়পুরহাটের সিভিল সার্জন ডা. সেলিম মিঞা।
জয়পুরহাট জেলা থেকে করোনা সংক্রমণ সন্দেহে শুক্রবার পর্যন্ত ১৪৭ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের ভাইরোলজি বিভাগে পাঠানো হয়েছিল। এরমধ্যে ১০২ জনের পরীক্ষার রিপোর্ট প্রদান করা হয়েছে।
এদিকে আজ রোববার নতুন করে আরও ২৬ জনের নমুনা পাঠানো হয়েছে পরীক্ষার জন্য। জেলায় আজ সকাল পর্যন্ত নতুন ৫০ জনসহ হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৪৩৬ জন।
এরা ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে আসা এ জেলার বাসিন্দা। এরমধ্যে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ৫ জন ও গোপিনাথপুর ইন্সটিটিউট অব হেলথ টেকনোলজিতে স্থাপিত আইসোলেশন ওয়ার্ডে রয়েছে ১৬ জন। হোম কোয়ারেন্টাইনে থাকার মেয়াদ শেষ হওয়ায় এ পর্যন্ত ৩৬৫ জনকে মুক্ত ঘোষণা করেছে স্বাস্থ্য বিভাগ। জেলায় করোনাভাইরাস পজেটিভ নিয়ে আইসোলেশনে চিকিৎসাধীন ২জনের অবস্থার উন্নতি হচ্ছে বলে জানান, সিভিল সার্জন।
বাসস/সংবাদদাতা/১৬০০/কেজিএ