বাসস দেশ-৩ : ভোলায় ফ্রি টেলিমেডিসিনের মাধ্যমে দেয়া হচ্ছে চিকিৎসা সেবা

117

বাসস দেশ-৩
ভোলা-চিকিৎসা
ভোলায় ফ্রি টেলিমেডিসিনের মাধ্যমে দেয়া হচ্ছে চিকিৎসা সেবা
ভোলা, ১৯ এপ্রিল, ২০২০ (বাসস) : জেলায় করোনাভাইরাস পরিস্থিতিতে রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে মোবাইলের মাধ্যমে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। সম্পূর্ণ বিনামূল্যে জেলা মেডিক্যাল এ্যাসোসিয়েশন’র উদ্যেগে গত ২০ মার্চ থেকে ৪ জন চিকিৎসক সার্বক্ষণিক এই টেলিমেডিসিন সেবা দিচ্ছেন।
ইতোমধ্যে প্রায় ৩ হাজার রোগীকে এই কার্যক্রমের মাধ্যমে স্বাস্থ্য সেবা প্রদান করা হয়েছে। বরিশাল জেলার প্রাক্তন সিভিল সার্জন ও জেলা মেডিক্যাল এ্যাসোসিয়েশন’র সভাপতি ডা. এটিএম মিজানুর রহমান বাসস’কে আজ এ তথ্য জানান।
তিনি জানান, দেশে করোনা প্রভাব শুরু হওয়ার পর থেকেই আমরা অবসরে যাওয়া ৪ চিকিৎসক চেম্বারে রোগী দেখার পাশাপাশি মোবাইলের মাধ্যমে চিকিৎসা সেবা দেয়ার উদ্যোগ গ্রহণ করি। কারণ এই পরিস্থিতিতে সবাইকে ঘরে থাকার আহবান জানানো হয়েছে। তাই ঘরে বসেই আমাদের মোবাইল নম্বরে ফোন দিলে আমরা চিকিৎসা দিয়ে থাকি। রোগীর অবস্থা বুঝে অনেক সময়ে চেম্বারে আসতে বলি।
তিনি আরো জানান, এই কার্যক্রমে ৪ চিকিৎসকদের মধ্যে তিনি ডা. মিজানুর রহমান (০১৭১২-৫৬০৩১৩), ডা. এমডি মিজানুর রহমান (০১৭১১-২৮৮৩২১), ডা. ফরিদ আহমেদ (০১৭১৫-১১০০২৬) ও ডা. রথীন্দ্রনাথ মজুমদার (০১৭১১-৫৮৫৭৮২) রয়েছেন।
বাসস/এইচএএম১৪১০/কেজিএ