বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন জাহানারা হক

369

ঢাকা, ১৮ এপ্রিল, ২০২০ (বাসস) : আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হকের মা এবং অ্যাডভোকেট সিরাজুল হকের সহধর্মিণী বীর মুক্তিযোদ্ধা জাহানারা হককে রাষ্ট্রীয় মর্যাদায় রাজধানীর বনানী কবরস্থানে দাফন করা হয়েছে।
এর আগে আজ বাদজোহর বনানীর ১১ নম্বর রোড সংলগ্ন পানি উন্নয়ন বোর্ডের জামে মসজিদে পারিবারিকভাবে ও সীমিত পরিসরে মরহুমার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। মুক্তিযোদ্ধা হওয়ায় নামাজে জানাজার পর মরহুমাকে গার্ড অব অনার প্রদান করা হয়।
জানাজায় আইনমন্ত্রী আনিসুল হক ও তাঁর আত্মীয় স্বজন ছাড়াও প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন, বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, বিচারপতি ড. জাকির হোসেন, সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী মহিউদ্দিন খান আলমগীর, ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের এমপি র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী, আইন সচিব গোলাম সারওয়ার সহ আইন মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
জাহানারা হক, শুক্রবার দিবাগত রাত ৩টা ৪০ মিনিটে রাজধানীর এপোলো হাসপাতালে ইন্তেকাল
করেন। তিনি ২৭ অক্টোবর থেকে এই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তিনি দীর্ঘদিন ধরে হৃদরোগসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর ৫ মাস ২১ দিন।
এদিকে মুক্তিযোদ্ধা জাহানারা হক এর মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
এছাড়াও জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ , অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল, শিল্প মন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন, মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী, মো. শাহাব উদ্দিন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান, ডাক ও টেলিযোগাযোগ জনাব মোস্তাফা জব্বার, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বেগম ফজিলাতুন নেছা ইন্দিরা, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং জাতীয় পার্টীর চেয়ারম্যান জি এম কাদের প্রমুখ গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।