বাজিস-১ : শরীয়তপুরে ৩০ পরিবারকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে

114

বাজিস-১
শরীয়তপুর-হোম-কোয়ারেন্টাইন
শরীয়তপুরে ৩০ পরিবারকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে
শরীয়তপুর, ১৮ এপ্রিল, ২০২০ (বাসস) : জেলার ডামুড্যায় নতুন করে এক নারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে শরীয়তপুরে মোট ৬ জন করোনায় আক্রান্ত হলেন। এ ঘটনায় ডামুড্যার ওই মহিলার পরিবারসহ আশপাশের ৩০টি পরিবারকে কোয়ারেন্টাইন করে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।
জেলা সিভিল সার্জন কার্যালয়ের করোনাভাইরাস কন্ট্রোল রুমের সমন্বয়ক ডা. আব্দুর রশিদ জানান, শুক্রবার রাত ১১ টায় জেলার ডামুড্যা উপজেলার এক নারীর করোনা নমুনার রিপোর্ট পজিটিভ পাওয়া গেছে। তিনি আরও জানান,ওই নারীর সম্প্রতি ঢাকায় যাতায়াতের ইতিহাস রয়েছে। সে ও তার পরিবার হোম কোয়ারেন্টাইনে ছিলেন।
ডা. আব্দুর রশিদ আরও জানান, এর আগে শরীয়তপুর সদর উপজেলায় একই পরিবারের তিনজন ও জাজিরা উপজেলায় দুইজন করোনায় আক্রান্ত হয়েছেন। এ ছাড়াও গত ৪ এপ্রিল নড়িয়া উপজেলার ৯০ বছরের এক বৃদ্ধ ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছিলেন। ওই বৃদ্ধ যেহেতু ঢাকায় আক্রান্ত ও চিকিৎসারত অবস্থায় মারা গিয়েছিলেন বলে তাকে শরীয়তপুরের মধ্যে গননা করা হয়নি।
এ পর্যন্ত শরীয়তপুর থেকে পাঠানো ৮৭টি নমুনার ৭৮টির রিপোর্টের মধ্যে ৬টি পজিটিভ ও ৭২টি নেগেটিভ। করোনা সংক্রমিত জেলা থেকে আসা হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ৭৯২ জন।
ডামুড্যা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শেখ মোস্তফা খোকন জানান, করোনা সনাক্ত ওই নারীর ঢাকায় যাওয়ার ইতিহাস পাওয়া গেছে। এ ছাড়াও তিনি গত ১৩ এপ্রিল মাথা ব্যাথা ও দুর্বলতা নিয়ে ডামুড্যা হাসপাতালে ভর্তি হলে চিকিৎসা শেষে ১৫ এপ্রিল তাকে চিকিৎসাপত্র দিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়া হয়। তার ঢাকায় যাওয়ার ইতিহাস ও প্রচন্ড মাথ্যাব্যাথা থাকায় সন্দেহজন হওয়ায় নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। গতরাতে তার রিপোর্ট পজিটিভ পাওয়ায় তার পরিবারসহ ৩০ পরিবারকে হোম কোয়ারেন্টাইনে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।
বাসস/সংবাদদাতা/১৪৫৫/কেজিএ