বাসস ক্রীড়া-১২ : ৩১ মে থেকে রোনাল্ডোদের লিগ মাঠে গড়ানোর পরিকল্পনা ইতালি সরকারের

232

বাসস ক্রীড়া-১২
ফুটবল-সিরি’আ
৩১ মে থেকে রোনাল্ডোদের লিগ মাঠে গড়ানোর পরিকল্পনা ইতালি সরকারের
রোম, ১৭ এপ্রিল ২০২০ (বাসস) : প্রাণঘাতি করোনাভাইরাসের কারনে বন্ধ হয়ে যায় বিশ্বের সকল খেলাধুলা। ইতালিয়ান ফুটবল লিগ, সিরি’আও বন্ধ হয়। ইতালির অবস্থা ভয়াবহ হওয়াতে দ্রুতই বন্ধ হয় লিগ। তবে আগামী ৩১ মে থেকে লিগ শুরু অনুমতি দিবে সেদেশের সরকার, এমনটা জানিয়েছে ইতালির বিভিন্ন গনমাধ্যম।
করোনাভাইরাসে এখন পর্যন্ত ২২ হাজারের বেশি মানুষ মারা গেছে ইতালিতে। আক্রান্ত হয়েছে ১ লাখ ৬৮ হাজার মানুষ। তবে ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে বলে জানান ইতালির অর্থনৈতিক প্রতিমন্ত্রী আন্তোনিও মিসিয়ানি। তাই বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ নিয়ে দেশকে ধীরে ধীরে সচল করা হবেও বলে মন্তব্য করেছেন মিসিয়ানি। তিনি বলেন, ‘তিনটি ধাপে দেশকে সচল করা হবে। তবে এখনই কোন সিদ্বান্ত নিতে পারিনি আমরা।’
মিসিয়ানির এই মন্তব্যের পর সেদেশের সংবাদমাধ্যম বলছে, তিনটি ধাপের মধ্যে দ্বিতীয় ধাপে সিরি ‘আ’ পুনরায় চালুর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। তাই ৩১ মে থেকে সিরি’আ চালু হতে পারে। ইতালির শীর্ষস্থানীয় ফুটবল লিগের সাথে অন্যান্য ইভেন্টও চালু করা হবে। তবে সবগুলোই লিগই হবে রুদ্ধদার স্টেডিয়ামে।
অন্য একটি সূত্র বলছে, যত দ্রুত সম্ভব সবকিছু স্বাভাবিক করার পক্ষে ইতালি সরকার। আর সিরি’আ কর্তৃপক্ষ চাচ্ছে, দ্রুতই এবারের মৌসুম শেষ করতে। তাই পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে দর্শকহীন মাঠেই খেলা শুরুর সিদ্বান্ত নিবে সিরি’আ।
বাসস/এএমটি/১৯৩০/স্বব