বাসস দেশ-৪ : চট্টগ্রামের করোনাযোদ্ধা চিকিৎসক-নার্সরা থাকবেন তিন হোটেলে

126

বাসস দেশ-৪
করোনা-চিকিৎসক-নার্স-হোটেল
চট্টগ্রামের করোনাযোদ্ধা চিকিৎসক-নার্সরা থাকবেন তিন হোটেলে
চট্টগ্রাম, ১৭ এপ্রিল, ২০২০ (বাসস) : চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীদের স্বাস্থ্য সেবাদানকারী সম্মুখযোদ্ধা চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের থাকার জন্য ৩ টি হোটেল নির্ধারণ করেছে জেলা করোনাভাইরাস প্রতিরোধ ও মোকাবেলা কমিটি।
শুক্রবার এই সিদ্ধান্তের কথা জানান চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।
তিনি বলেন, নগরীর কোতোয়ালী থানার ষ্টেশন রোডের হোটেল দি এলিনা, হোটেল এশিয়ান এবং হোটেল প্যারামাউন্টে রাখা হবে চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দেয়া ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের।
সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি জানান, এর আগে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের চিকিৎসক স্বাস্থ্যকর্মীদের থাকার জন্য নগরীর আসকার দীঘি এলাকার লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র নির্ধারণ করা হয়েছিল। পরে জেলা প্রশাসকের সাথে কথা বলে রোববার থেকে জেনারেল হাসপাতালে প্রবেশের পথে হোটেল আল ইমাম নামের একটি হোটেলে থাকছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা।
তিনি বলেন, বতর্মানে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে ১৭ জন চিকিৎসক-নার্স ও স্বাস্থ্যকর্মী দায়িত্ব পালন করছেন। পরিবারের সঙ্গে থাকা ঝুঁকিপূর্ণ বলে টেরিবাজারের হোটেল আল ইমামে রাখার সিদ্ধান্ত নেয় হাসপাতাল কর্তৃপক্ষ।
প্রসঙ্গত, চট্টগ্রামে বিআইটিআইডিতে এখন পর্যন্ত ১১২৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে এ পর্যন্ত ৫৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। সব মিলিয়ে চট্টগ্রাম জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩, নোয়াখালীতে দ’ুজন এবং লক্ষ্মীপুরে ১৯ জন ও ফেনীতে একজন। এখন পর্যন্ত চট্টগ্রামে শনাক্ত করোনা রোগীদের মধ্যে পাঁচজন মারা গেছেন।
বাসস/জিই/কেএস/১৪২৫/-আসাচৌ