বাসস দেশ-২৩ : শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসা ও নিরাপত্তা সামগ্রী প্রদান করেছে নৌবাহিনী

212

বাসস দেশ-২৩
নৌবাহিনী- নিরাপত্তা সামগ্রী
শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসা ও নিরাপত্তা সামগ্রী প্রদান করেছে নৌবাহিনী
ঢাকা, ১৬ এপ্রিল, ২০২০ (বাসস) : করোনাভাইরাস মোকাবেলায় শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা ও নিরাপত্তা সামগ্রী প্রদান করেছে নৌবাহিনী।
আন্ত:বাহিনী গনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞ্িপ্ততে আজ বলা হয়, করোনা মোকাবেলায় বাংলাদেশ নৌবাহিনীর পক্ষ হতে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তার ও নার্সদের জন্য ব্যক্তিগত নিরাপত্তা পোশাক (পিপিই), মাস্ক, গ্লাভস, বিশেষ নিরাপত্তা চশমা, থার্মোমিটারসহ বিভিন্ন চিকিৎসা ও নিরাপত্তা সামগ্রী প্রদান করা হয়েছে।
নৌবাহিনীর পক্ষে আজ নৌবাহিনী পরিবার কল্যাণ (বানৌপকস) সংঘের প্রেসিডেন্ট ডাঃ আফরোজা আওরঙ্গজেব শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের নিকট এসর সামগ্রী হস্তান্তর করেন।
বিজ্ঞ্িপ্ততে বলা হয়, করোনা পরিস্থিতি মোকাবেলায় দেশব্যাপী বিভিন্ন হাসপাতালগুলোতে চিকিৎসা সেবায় ডাক্তার, নার্সসহ বিভিন্ন পর্যায়ের কর্মীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাদের ব্যক্তিগত নিরাপত্তা নিশ্চিত করতে নৌবাহিনীর পক্ষ থেকে এ উদ্যোগ গ্রহণ করা হয়।
এর অংশ হিসেবে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত ডাক্তার এবং নার্সদের জন্য ৭০০ পিস ব্যক্তিগত নিরাপত্তা পোশাক (পিপিই), ১৪০০ পিস মাস্ক, ৮০০ সেট গ্লাভস, ৪০০ পিস বিশেষ নিরাপত্তা চশমা, ১০ পিস আইআর থার্মোমিটার, ১০০০ পিস পলিব্যাগসহ বিভিন্ন নিরাপত্তা সামগ্রী প্রদান করা হয়।
নৌবাহিনী দেশব্যাপী সংক্রমিত করোনা ভাইরাস মোকাবেলায় রাজধানী ঢাকাসহ চট্টগ্রাম ও খুলনার দ্বায়িত্বপ্রাপ্ত এলাকায় নিয়মিত জীবাণুনাশক ঔষধ ছিটানো, খাদ্য ও চিকিৎসা সহায়তা প্রদানসহ বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছে।
এাছাড়াও উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় জনসমাগম পরিহার করে স্থানীয় গরীব, দুঃস্থ ও অসহায় মানুষদের বাড়ি বাড়ি গিয়ে চাল, ডালসহ বিভিন্ন ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে বলে বিজ্ঞ্িপ্ততে বলা হয়।
বাসস/আইএসপিআর/কেসি/১৯৪৬/আরজি