করোনা নিয়ন্ত্রণে রাজধানীতে জীবাণুনাশক স্প্রে কার্যক্রম শুরু করেছে রেড ক্রিসেন্ট সোসাইটি

308

ঢাকা, ১৬ এপ্রিল ২০২০ (বাসস) : করোনা ভাইরাস (কোভিড ১৯) প্রতিরোধ ও নিয়ন্ত্রণ কার্যক্রমের অংশ হিসেবে ঢাকা মেট্রোপলিটিন পুলিশের আওতাধীন রাজধানীর সকল থানা জীবাণুমুক্ত করতে জীবাণুনাশক স্প্রে কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।
সোসাইটির স্বেচ্ছাসেবকরা এই কার্যক্রম বাস্তবায়নে অব্যাহতভাবে কাজ করে যাচ্ছে। রাজধানীসহ সারাদেশের হাসপাতাল, বিভিন্ন মন্ত্রণালয়/দপ্তর, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান, মসজিদ, মন্দিরসহ ধর্মীয় উপসানালয়, বিভিন্ন মিডিয়া হাউজ ও হাটবাজারে জীবানুনাশক স্প্রে কার্যক্রম চলমান রয়েছে।
আজ বৃহস্পতিবার এই ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে রাজধানীর মতিঝিল, মুগদা, শাজাহানপুর ও ডেমরা থানায় জীবাণুনাশক স্প্রে করেছে রেড ক্রিসেন্টর স্বেচ্ছাসেবকরা। অন্যদিকে, সোসাইটির স্বেচ্ছাসেবকদের অপর একটি টিম স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, তথ্য মন্ত্রণালয়,দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়, স্বরাষ্ট মন্ত্রণালয়, স্বাস্থ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে জীবাণুনাশক স্প্রে কার্যক্রম পরিচালনা করে।
এছাড়াও বৃহস্পতিবার দিবাগত রাতে স্বেচ্ছাসেবকদের পৃথক টিম রাজধানীর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান মেডিকেল বিশ^বিদ্যালয়সহ বেশ কয়েকটি হাসপাতালে জীবাণুনাশক স্প্রে করবে।
এর আগে গত ১৪ ও ১৫ এপ্রিল বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকরা রাজধানীর রমনা,পল্টন, হাতিরঝিল, ওয়ারী, বংশাল, তেজগাঁও, লালবাগ, চকবাজার, গেন্ডারিয়া, শ্যোমপুর, নিউমার্কেট, হাজারীবাগ থানাসহ সর্বমোট ১২টি থানায় করোনাভাইরাসের জীবাণুমুক্ত করতে জীবাণুনাশক স্প্রে করে।
রেড ক্রিসেন্ট সোসাইটি জানায়, করোনাভাইরাস প্রতিরোধে রাজধানীর সবকয়টি থানা ও আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন দপ্তরে জীবাণুনাশক স্প্রে করার পরিকল্পনা রয়েছে রেড ক্রিসেন্ট সোসাইটির। পর্যায়ক্রমে এই কার্যক্রম বাস্তবায়ন করা হবে।