বাসস দেশ-১৯ : নীলফামারীতে গম ক্রয় শুরু

100

বাসস দেশ-১৯
গম-ক্রয়-শুরু
নীলফামারীতে গম ক্রয় শুরু
নীলফামারী, ১৬ এপ্রিল, ২০২০ (বাসস) : নীলফামারী জেলায় গম সংগ্রহ অভিযান শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলা খাদ্য গুদাম চত্ত্বরে ক্রয় অভিযানের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী।
এসময় জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফুদ্দিন অভি, জেলা কৃষি সম্প্রসারণ দপ্তরের উপ-পরিচালক নিখিল চন্দ্র বিশ্বাস, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আকতার, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মাহমুদ হাসান, খাদ্য গুদাম পরির্দশক শাহ্ মো. শাহেদুর রহমান উপস্থিত ছিলেন।
জেলা খাদ্য দপ্তর সূত্র জানায়, সরকারের অভ্যান্তরীণ গম সংগ্রহ অভিযানে সরসাসরি কৃষকদের কাছ থেকে জেলায় মোট এক হাজার ৯৬ মেট্রিক টন গম ক্রয় করা হবে।
এর মধ্যে জেলা সদরে ৪৪২ মেট্রিক টন, ডোমার উপজেলায় ২১১ মেট্রিক টন, ডিমলা উপজেলায় ১৭৪ মেট্রিক টন, জলঢাকা উপজেলায় ১৫৪ মেট্রিক টন, সৈয়দপুর উপজেলায় ৬৪ মেট্রিক টন এবং কিশোগঞ্জ উপজেলায় ৫১ মেট্রিক টন ক্রয় করা হবে।
জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফুদ্দিন অভি বলেন,“বৃহস্পতিবার জেলার ছয় উপজেলায় এক যোগে সরকারের অভ্যান্তরীন গম সংগ্রহ অভিযান উদ্বোধন করা হয়েছে। সরাসরি কৃষকদের কাছ থেকে প্রতি কেজি গম ২৮ টাকা দরে ক্রয় করা হবে। এক জন কৃষক এক মেট্রিক টন পর্যন্ত গম সরবরাহ করতে পারবেন। জেলা ও উপজেলা কৃষি বিভাগ কৃষকদের তালিকা দিবেন।
বাসস/সবি/বিকেডি/১৯০০/আরজি