বাজিস-৩ : ফেনীতে একমাসে ৮২ টন ভোগ্যপণ্য সরবরাহ করছে টিসিবি

112

বাজিস-৩
ভোগ্যপণ্য-টিসিবি-সরবরাহ
ফেনীতে একমাসে ৮২ টন ভোগ্যপণ্য সরবরাহ করছে টিসিবি
ফেনী, ১৬ এপ্রিল, ২০২০ (বাসস) : ফেনীতে একমাসে সরকার নির্ধারিত মূল্যে ৮২ টন ভোগ্যপণ্য সরবরাহ করেছে টিসিবি। ফেনীতে টিসিবি’র দুই অনুমোদিত ডিলার মেসার্স মনসুর ডিপার্টমেন্টাল স্টোর ও বাবু ডিপার্টমেন্টাল স্টোর এসব ভোগ্যপণ্য বিক্রি করছে। ভোগ্যপণ্যের মধ্যে রয়েছে ছোলাবুট, চিনি, ডাল ও ভোজ্যতেল।
মনসুর ডিপার্টমেন্টাল স্টোরের মালিক ও টিসিবির ডিলার হুমায়ুন কবির জানান, ১৭ মার্চ থেকে এ পর্যন্ত ফেনীতে মশুরের ডাল ৬ মধমিক ১৫ টন, ভোজ্যতেল ৪৬ হাজার লিটার, চিনি ১০ দশমিক ৯৫ টন, ছোলাবুট ৩ টন টিসিবি থেকে বিক্রির জন্য বরাদ্দ দেয়া হয়েছে।
তিনি বলেন, আজ বৃহস্পতিবার সন্ধ্যা নাগাদ চট্টগ্রাম থেকে আরও ১৫ দশমিক ৯ টন ছোলাবুট, চিনি, ডাল ও ভোজ্যতেল বিক্রির জন্য ফেনীতে আসবে।
ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান বলেন, টিসিবি ও ১০ টাকায় ওএমএস এর চাল সরবরাহ অব্যাহত রেখে সরকার খাদ্যেও নিরাপত্তা নিশ্চিত করেছে। তিনি বলেন, যেদেশে একটি ইটের দাম ১২ টাকা সেখানে ১০ টাকায় কেজি চাল যে কারো খাদ্যের নিশ্চয়তা দিচ্ছে।
জেলা প্রশাসক জানান, কোনো অশুভচক্র পণ্য বেহাত না করলে কমদামে সরকারি পণ্য মানুষের হাতের নাগালে থাকবে। তবে কোনো দুষ্টচক্র বেআইনী কিছু করলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
গতকাল ষষ্ঠধাপের শেষদিনে শহরের মহিপাল ফ্লাইওভারের নিচে ও শহীদ মিনারের সামনে ভোগ্যপণ্য বিক্রি করা হয়। টিসিবি পণ্য বিক্রিরস্থল পরিদর্শনকালে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী বলেন, করোনাভাইরাস সংক্রমণরোধে সাধারণ ছুটিতে নি¤œআয়ের মানুষ কর্মহীন হয়ে পড়েছে। আর্থিক সংকটকালে টিসিবির কমমূল্যে ভোগ্যপণ্য মানুষকে স্বস্তি দেবে।
নিয়মিত টিসিবির পণ্য কেনেন শহরের একটি বেসরকারি প্রতিষ্ঠানের গ্রাফিক্স ডিজাইনার রিয়াদ হোসেন। তিনি বলেন,একমাসে চারবার টিসিবি থেকে বিভিন্ন পণ্য কিনেছি। বাজার দর অনুযায়ী আমার ৭শ’ টাকার মতো সাশ্রয় হয়েছে।
বাসস/সংবাদদাতা/১৪৩৫/কেজিএ