বাসস ক্রীড়া-৫ : নতুন রূপ পেতে যাচ্ছে বার্সেলোনা

201

বাসস ক্রীড়া-৫
ফুটবল-বার্সেলোনা
নতুন রূপ পেতে যাচ্ছে বার্সেলোনা
মাদ্রিদ, ১৬ এপ্রিল ২০২০ (বাসস) : ক্লাব সভাপতি হোসে মারিয়া বার্তোমেউর ব্যর্থতার দাবী তুলে সম্প্রতি বার্সেলোনার ক্লাবের ছয় জন পরিচালক একমাথে পদত্যাগ করেন। তাদের পদত্যাগের পর বোর্ড পুনর্গঠনের ঘোষণা দিয়েছে বার্সেলোনা ক্লাব।
ক্লাবের দুর্বল ব্যবস্থাপনা ও সভাপতির ভুল সিদ্বান্তের কারনে ক্লাবের অনিশ্চিত ভবিষ্যতের কথা জানিয়ে গত শুক্রবার পদত্যাগ করেন কাতালান ক্লাবটির দুই সহ-সভাপতি ও চার বোর্ড পরিচালক।
করোনাভাইরাসের কারনে মাত্র এক মাস খেলা বন্ধ থাকাতেই ক্লাবের আর্থিক দৈন্যতা চোখে পড়ে। তাই ক্লাবের কর্মচারীতের যাতে ক্ষতিগ্রস্ত না হন, বেতন যাতে পুরোটাই পান সেজন্য মেসি-সুয়ারেজরা বেতনের ৭০ শতাংশ কম নিচ্ছেন। ক্লাব পরিচালনায় সভাপতি হোসে মারিয়া বার্তোমেউর ব্যর্থতার কারণে ছয় বোর্ড পরিচালক এক সঙ্গে পদত্যাগ করেছেন বলে দাবী তাদের।
ক্লাবে আর্থিক অনিয়মের কথাও সম্প্রতি তুলেও ধরেন সদ্যই সাবেক হওয়া সহ-সভাপতি এমিলি রোসাউদ। এক বিবৃতিতে তিনি জানান, ‘প্রতিষ্ঠানের ভাবমূর্তি নষ্ট করে, এমন অভিযোগ বার্সেলোনা সহ্য করতে পারে না। ক্লাবের ভাবমূর্তি রক্ষার্থে আইনি ব্যবস্থা নেয়া হবে।’
পুন:র্গঠনের ঘোষণা দেয়ার পর বার্সেলোনা ক্লাবের মূল দলের ম্যানেজার করা হয়েছে হাভিয়ের বোর্দাসকে। ‘বি’ দল, যুব দল ও নারী ফুটবল দলের দায়িত্বে থাকবেন হাভিয়ের ভিলাহোয়ানা।
বাসস/এএমটি/১০০০/স্বব