বাসস দেশ-২৪ : স্বাস্থ্য মন্ত্রণালয়কে ২৫ হাজার পিপিই দিয়েছে ইয়াংওয়ান করপোরেশন

284

বাসস দেশ-২৪
ইয়াংওয়ান-পিপিই
স্বাস্থ্য মন্ত্রণালয়কে ২৫ হাজার পিপিই দিয়েছে ইয়াংওয়ান করপোরেশন
ঢাকা, ১৫ এপ্রিল, ২০২০ (বাসস) : করোনাভাইরাসের বিপক্ষে লড়াইয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়কে ২৫ হাজার স্ট্যান্ডার্ড পিপিই এবং অন্যান্য স্বাস্থ্য উপকরণ দিচ্ছে ইয়াংওয়ান করপোরেশন।
করোনা ভাইরাসের বিস্তার রোধে করোনা যুদ্ধরত প্রথম সারির সেবাদাতা ডাক্তার, নার্স এবং অন্যান্য স্বাস্থ্য সেবা প্রদানকারী এবং সংশ্লিষ্ট সরকারি এজেন্সি কর্মীদের ব্যবহারের লক্ষ্যে আজ এ উপকরণ প্রদান করা হয়।
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ডিরেক্টর জেনারেল অব হেল্থ সার্ভিসের (ডিজিএইচএস) কার্যালয়ে স্বাস্থ্যসেবা মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের হাতে এসব পিপিই তুলে দেন ইয়াংওয়ান করপোরেশনের গ্লোবাল ম্যানুফ্যাকচারিয়ের ম্যানেজিং ডিরেক্টর সব্যসাচী চৌধুরী।
এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন কোরিয়ান এক্সপোর্ট প্রসেসিং জোনের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মাদ শাহাজাহান এবং ইয়াংওয়ান করপোরেশনের ম্যটেরিয়াল ডিভিসনের ম্যানেজিং ডিরেক্টর ইয়ামিন ফারুক এবং এইচআরএম এর প্রধান শিবলি আজম।
২৫ হাজার পিস প্রোটেক্টিভ গার্মেন্টস, ২৫ হাজার পিস মাস্ক, ২৫ হাজার পিস বেসিক ফেস শিল্ড প্রদান করা হবে। এর মধ্যে প্রথম ধাপে আজ ১৫ হাজার পিস প্রোটেক্টিভ গার্মেন্টস, ২৫ হাজার পিস মাস্ক এবং ১১৫০ পিস বেসিক ফেস শিল্ড দিয়েছে কোম্পানিটি। বাকিগুলো ১৯ এপ্রিল দেয়ার কথা রয়েছে।
এগুলো ঢাকার রপ্তানি প্রক্রিয়াজাত অঞ্চলে ইয়াংওয়ান হাই-টেক স্পোর্টসওয়্যার ইন্ডাস্ট্রি লিমিটেড নামে ইয়াংওয়ানের একটি কারখানায় তৈরি করা হয়।
উল্লেখ্য প্রোটেক্টিভ গার্মেন্টস এবং মাস্কে যে কাপড় ব্যবহার করা হয়েছে- সেগুলোর উৎপাদনও তৈরি হয়েছে ঢাকা ইপিজেড এবং কোরিয়ান ইপিজেডে অবস্থিত ইয়াংওয়ান করপোরেশনের কারখানায়।
বাসস/সবি/কেসি/২২৩০/-স্বব