বুধবার সন্ধ্যা থেকে চট্টগ্রামের সাতকানিয়া অনির্দিষ্টকালের জন্য লকডাউন

341

চট্টগ্রাম, ১৫ এপ্রিল ২০২০ (বাসস) : চট্টগ্রামের সাতকানিয়া উপজেলাকে অনির্দিষ্টকালের জন্য লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। আজ বুধবার সন্ধ্যা ৬টা থেকে লকডাউন কার্যকর করা হয়।
সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর-এ আলম পুরো উপজেলাকে লকডাউন ঘোষণা করে দুপুরে গণবিজ্ঞপ্তি জারী করেন।
নূর-এ আলম জানান, জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী বুধবার দুপুরে উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির বৈঠকে সাতকানিয়া উপজেলার ১টি পৌরসভা ও ১৭টি ইউনিয়ন লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। বুধবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত পুরো উপজেলা লকডাউনের আওতায় থাকবে। এ বিষয়ে গণবিজ্ঞপ্তি জারী করা হয়েছে।
গত ১১ এপ্রিল সাতকানিয়ার পশ্চিম ঢেমশা ইউনিয়নের ইছামতি আলিনগর গ্রামে ৬৯ বয়সী এক বৃদ্ধের নমুনা পরীক্ষায় করোনা ভাইরাস শনাক্ত করা হয়। যদিও ৯ এপ্রিল চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসা নিতে আসার সময় করোনা উপসর্গ নিয়ে তিনি মারা যান।
এরপর ১২ এপ্রিল ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজে (বিআইটিআইডি) নমুনা পরীক্ষায় সাতকানিয়ার আরও ২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়। আক্রান্ত দুই ব্যক্তির বয়স যথাক্রমে ৩২ ও ১৯।
সর্বশেষ ১৪ এপ্রিল বিআইটিআইডিতে নমুনা পরীক্ষায় সাতকানিয়ার আরও ৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়। তারা সবাই পশ্চিম ঢেমশা ইউনিয়নের ইছামতি আলিনগর গ্রামের। আক্রান্তদের বয়স যথাক্রমে ৩১, ৩০, ২৭, ২৫ ও ২৭।