বাসস দেশ-১৮ : মঈন উদ্দীনসহ করোনা ভাইরাসে মৃত্যুবরণকারীদের জন্য কাদেরের শোক

200

বাসস দেশ-১৮
কাদের- শোক
মঈন উদ্দীনসহ করোনা ভাইরাসে মৃত্যুবরণকারীদের জন্য কাদেরের শোক
ঢাকা, ১৫ এপ্রিল, ২০২০ (বাসস) : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ডা. মঈন উদ্দীনসহ দেশে এবং প্রবাসে মৃত্যুবরণকারী সকল বাংলাদেশী নাগরিকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
আজ এক শোক বিবৃতিতে তিনি ডা. মঈন উদ্দীনের আত্মার মাগফেরাত কামনা এবং তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
ওবায়দুল কাদের বলেন, বৈশি^ক মহামারি করোনা ভাইরাসে সৃষ্ট মানবিক সংকটে নিজের জীবনবাজী রেখে চিকিৎসাসেবা প্রদানকারী অধ্যাপক ডা. মঈন উদ্দীন বীরত্ব গাঁথা আত্মত্যাগের যে মহৎ দৃষ্টান্ত স্থাপন করেছেন বাঙালি জাতি তা চিরকাল স্মরণ করবে।
যুগ যুগ ধরে আর্ত-মানবতার সেবায় নিয়োজিতদের অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন তিনি উল্লেখ করে কাদের আওয়ামী লীগ-এর পক্ষ থেকে দেশপ্রেমিক এই চিকিৎসকের প্রতি বিনর্ম শ্রদ্ধা ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, করোনা প্রতিরোধ যুদ্ধে সামনে থেকে যে সকল চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য কর্মীরা জীবনবাজী রেখে সেবা প্রদান করে চলেছেন তাদের সকলকে বাংলাদেশ আওয়ামী লীগ-এর পক্ষ থেকে সশ্রদ্ধ সালাম ও কৃতজ্ঞতা।
তিনি বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে মানবিক হৃদয়ের অধিকারী এই সকল দেশপ্রেমিক মহৎপ্রাণ ব্যক্তিদের ত্যাগ ও মহত্বের কথা বাংলাদেশের মানুষ চিরকাল স্মরণ করবে।
বাসস/সবি/কেসি/২০০৬/আরজি