বাসস দেশ-১৬ : জাগো ফাউন্ডেশনের খাদ্যসহ প্রয়োজনীয় সামগ্রী বিতরন, ডিজিটাল শিক্ষা প্রোগ্রাম চালু

210

বাসস দেশ-১৬
জাগো ফাউন্ডেশন-খাদ্য বিতরন
জাগো ফাউন্ডেশনের খাদ্যসহ প্রয়োজনীয় সামগ্রী বিতরন, ডিজিটাল শিক্ষা প্রোগ্রাম চালু
ঢাকা, ১৫ এপ্রিল, ২০২০ (বাসস) : জাগো ফাউন্ডেশন ‘করোনা রিলিফ ফান্ড’ শীর্ষক একটি ক্যাম্পেইন এবং ডিজিটাল শিক্ষা প্রোগ্রাম চালু করেছে।
এই ক্যাম্পেইনের আওতায়, চলমান প্রতিকূল পরিস্থিতিতে, দিনমজুর, হকার, রিকশাচালক ও অন্যান্য শ্রমিক, যারা অসহায়ভাব দিনযাপন করছেন, তাদের কাছে জাগো ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীরা খাদ্যসামগ্রী ও অন্যান্য প্রয়োজনীয় পণ্য পৌঁছে দিচ্ছে।
এসব অসহায় মানুষের কথা বিবেচনা করে, জাগো ফাউন্ডেশন ‘করোনা রিলিফ ফান্ড’ শীর্ষক একটি ক্যাম্পেইন চালু করেছে।
জাগো ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা এবং নির্বাহী পরিচালক, করভি রাকসান্দ বলেন, ‘মানুষের কাছে এটি চ্যারিটি বা দান, তবে, আমরা বলি একে বলি দায়বদ্ধতা’।
ইতিমধ্যে, জাগো ফাউন্ডেশন রাজধানীর দুঃস্থ ১ হাজারেরও বেশি অসহায় পরিবারকে সহায়তা করেছে। এরই ধারাবাহিকতায়, ঢাকার বাইরে আরও ১০টিরও বেশি জেলায় ত্রাণ বিতরণ কর্মসূচি চালানোর পরিকল্পনা রয়েছে সংস্থাটির।
ঢাকায় চলাচলের ওপর বেশ কিছু নিষেধাজ্ঞা থাকার কারণে জাগো ফাউন্ডেশনের সাথে ত্রাণ বিতরণ প্রক্রিয়ায় ডেলিভারি পার্টনার হিসেবে রয়েছে ফুড পান্ডা। এই প্রক্রিয়ায় সাহায্যপ্রার্থীদের পরিচয় গোপন রেখে তাদের কছে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হবে। ইতিমধ্যে, ঢাকা শহরের নিম্ন মধ্যবিত্ত ৫শ’ অসহায় পরিবারের কাছে সহায়তা পৌঁছে দিয়েছে জাগো ফাউন্ডেশন।
পাশাপাশি, এই সঙ্কটময় মূহূর্ত মোকাবিলায় ডিজিটাল শিক্ষা প্রোগ্রামের আওতায় শিক্ষার্থীদের বাসায় বসে পড়াশোনার ধারাবাহিকতা নিশ্চিত করতে সংস্থাটি চালু করেছে ডিজিটাল এডুকেশন ইনিশিয়েটিভ। ডিজিটাল এডুকেশন ইনিশিয়েটিভ জাতীয় পাঠক্রম এবং জাতীয় পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) পাঠ্যক্রম অনুসরণ করেই তৈরি।
অভিজ্ঞ শিক্ষক দ্বারা ডিজিটাল ক্লাসগুলো পরিচালনা করা হচ্ছে। এই কার্যক্রম সম্পূর্ণ বিনামূল্যে আয়োজন করা হয়েছে। রেজিস্ট্রেশন করা যাবে https://jaago.com.bd/DigitalClass/ – এই লিঙ্কের মাধ্যমে।
রেজিস্ট্রেশন সম্পন্ন হলে ই-মেইলের মাধ্যমে ক্লাসের সময়সূচি জানিয়ে দেয়া হচ্ছে। সপ্তাহের পাঁচ দিন, ল্যাপটপ অথবা মোবাইল ফোনের মাধ্যমে ক্লাসগুলোতে অংশ নেয়া যায়।
বাসস/সবি/কেসি/১৯৫৬/আরজি