২৫ এপ্রিলের মধ্যে ব্যক্তিগত লোনের জন্য সুপ্রীমকোর্টের আইনজীবীদের আবেদন

237

ঢাকা, ১৫ এপ্রিল, ২০২০ (বাসস): করোনাভাইরাসজনিত উদ্ভূত পরিস্থিতির কারণে পেশায় ক্ষতিগ্রস্ত আইনজীবীদের কাছ থেকে ব্যক্তিগত লোনের আবেদন নেয়ার সিদ্ধান্ত নিয়েছে সুপ্রীমকোর্ট বার।
সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির এক সভায় আজ এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
সুপ্রীমকোর্ট বার এর সভাপতি সিনিয়র এডভোকেট এ এম আমিন উদ্দিনের সভাপতিত্বে আজ এক সভা অনুষ্ঠিত হয়েছে।
সুপ্রীমকোর্ট বার সম্পাদক ব্যারিষ্টার রুহুল কুদ্দুস কাজল বাসস’কে আজ এ কথা জানান। তিনি বলেন, সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির অফিস থেকে প্রিন্টেড আবেদন সংগ্রহ করে আগামী ২৫ এপ্রিলের মধ্যে প্রতিদিন বেলা ১১ টা থেকে ১ টা পর্যন্ত আবেদন জমা দিতে হবে। অথবা সুপ্রীমকোর্ট বার এর ওয়েবসাইট থেকে আবেদন ডাউনলোড করে তা মেইল করেও জমা দিতে পারবেন আইনজীবীরা। তিনি বলেন, সুপ্রীমকোর্টের ওয়েবসাইট হলো www.scba.org.bd মেইল হলো [email protected]। তিনি বলেন, সুপ্রীমকোর্ট বার এর ২০২০- ২০২১ বর্ষের জন্য নির্বাচিত নতুন কার্যনির্বাহী কমিটি গত ১৩ এপ্রিল দায়িত্ব গ্রহণ করেন। দায়িত্ব গ্রহণের দ্বিতীয় দিনে আজ কমিটির প্রথম সভায় আইনজীবীদের কল্যাণে এ গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।
ব্যারিষ্টার কাজল জানান, করোনাভাইরাস জনিত উদ্ভূত পরিস্থিতির কারণে সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সদস্যদের জন্য সুদমুক্ত ঋণ, নবীন আইনজীবীদের প্রাথমিক পর্যায়ে ৫০ লাখ টাকার ফান্ড গঠনসহ ৫টি সিদ্ধান্ত নিয়েছেন সুপ্রীমকোর্ট বার-এর নতুন কার্যনির্বাহী কমিটি। তিনি বলেন, এ ফান্ড পর্যায়ক্রমে বৃদ্ধি করা হবে। সুপ্রীমকোর্ট বার এর উন্নয়ন এবং আইনজীবীদের কল্যাণে কমিটি সম্ভব সব কিছুই করবে। ফান্ডগঠন সংক্রান্ত বিজ্ঞপ্তি গত ১১ এপ্রিল প্রকাশ করা হয়। এতে বলা হয়, করোনাভাইরাস জনিত কারণে আদালতের অনির্ধারিত বন্ধ এবং দেশ কার্যত লকডাউনে থাকায় পেশাজীবী হিসাবে আমরা এক অনিশ্চয়তা ও অস্বস্তিকর অবস্থায় পতিত হয়েছি। বিশেষ করে পেশায় আমাদের তরুণ বন্ধুদের বিষয়টি উদ্বিগ্ন করেছে বেশি।