অনিয়মের দায়ে নীলফামারীতে দুই জনের ডিলারশীপ বাতিল

249

নীলফামারী, ১৪ এপ্রিল, ২০২০ (বাসস) : জেলায় খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির চালে অনিয়মের দায়ে ২ ডিলালেরর ডিলারশীপ বাতিল হয়েছে।
আজ মঙ্গলবার বিকাল ৫টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফুদ্দিন অভি।
ডিলারশীপ বাতিল হওয়া দুই ডিলার হলেন জেলা সদরের কচুকাটা ইউনিয়নের দুহুলী গ্রামের হাবিবুর রহমান ও চাপড়া সরমজামী ইউনিয়নের বাবড়িঝাড় গ্রামের কামরুল ইসলাম।
জেলা খাদ্য বিভাগ সূত্রমতে, সোমবার চাল বিতরণকালে কচুকাটা ইউনিয়নের দুহুলী গ্রামের ডিলার হাবিবুর রহমান ৩০ কেজি করে চাল প্রদানে ৩০০ টাকার পরিবর্তে ৩১০ টাকা করে আদায় করেন। অভিযোগ প্রমানিত হলে ভ্রাম্যমান আদালতে ৫০ হাজার টাকা জরিমানা হয় তার।
অপরদিকে গত মার্চ মাসের চাল কার্ডধারীদের মাঝে সরবরাহ না করে আত্মসাতের উদ্দেশ্যে মজুদ করে রাখার অভিযোগ উঠে চাপড়া সরমজামী ইউনিয়নের বাবড়িঝাড় গ্রামের ডিলার কামরুল ইসলামের বিরুদ্ধে। সোমবার তদন্তে সেটি প্রমানিত হয়। এ ঘটনায় সোমবার বিকালে ওই দুই ডিলারের ডিলারশীপ বাতিল করে প্রজ্ঞাপন জারী করা হয়েছে।
এবিষয়ে জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফুদ্দিন অভি বলেন,“উপজেলা খাদ্য বান্ধব কর্মসূচির সদস্য সচিবের প্রতিবেদনে হাবিবুর রহমানের বিরুদ্ধে নির্ধারিত মূল্যের চেয়ে বেশী মূল্য গ্রহন এবং কামরুল ইসলামের বিরুদ্ধে গত মার্চ মাসের চাল আত্মসাতের উদ্দেশ্যে মজুদ রাখার প্রমান পাওয়া যায়। নীতিমালায় প্রযোজ্য শর্ত ভঙ্গ হওয়ায় উক্ত কর্মসূচির সভাপতি জেলা প্রশাসকের নির্দেশে ওই দুই ডিলারের ডিলারশীপ ও লাইসেন্স বাতিল করা হয়েছে।