বাসস দেশ-১৬ : জনপ্রতিনিধি ও প্রশাসনের সাথে মতবিনিময় পলকের

235

বাসস দেশ-১৬
পলক-মতবিনিময়
জনপ্রতিনিধি ও প্রশাসনের সাথে মতবিনিময় পলকের
ঢাকা, ১৪ এপ্রিল, ২০২০ (বাসস) : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক নাটোরের করোনা পরিস্থিতি নিয়ে জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, জেলা প্রশাসনসহ জেলার অন্যান্য কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেছেন।
আজ মঙ্গলবার প্রতিমন্ত্রী তাঁর ঢাকার সংসদ ভবনস্থ বাসভবন থেকে অনলাইনে যুক্ত হয়ে প্রতিনিধিদের সাথে এই মতবিনিময় করেন।
মতবিনিময় সভায় নাটোরের জেলা প্রশাসক, পুলিশ সুপার, সিভিল সার্জন করোনাভাইরাসের সংক্রমণ রোধে গৃহীত ব্যবস্থা ও সর্বশেষ পরিস্থিতি বিস্তারিতভাবে তুলে ধরেন।
এ সময়ে প্রতিমন্ত্রী করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা প্রদান করেন।
জুনাইদ আহমেদ শস্য ও মৎস্য ভান্ডার হিসেবে খ্যাত চলন বিলের ফসল মাঠ থেকে ঘরে আনা, কৃষি শ্রমিক এক জেলা থেকে অন্য জেলায় যাতায়াতের ক্ষেত্রে সাবধানতা অবলম্বন, খাদ্য সংগ্রহ ও সরবরাহ এবং বিপণন ব্যবস্থা নিশ্চিত করার উপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে যেকোনো সংকট মোকাবিলা করা যায়।
প্রতিমন্ত্রী উন্মুক্ত মাঠে বাজার বসানো ও সামাজিক দূরত্ব বজায় রেখে বাজারের কার্যক্রম পরিচালনা করার জন্য প্রশাসনের প্রতি নির্দেশনা প্রদান করেন।
এ সময় তিনি দক্ষতা, যোগ্যতা, আন্তরিকতা ও সততার সাথে সংকটকালীন পরিস্থিতি মোকাবিলা করার জন্য কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।
বাসস/তবি/বিকেডি/১৯৫০/আরজি