বাসস দেশ-১৫ : সাংবাদিকদের পাশে শেরপুরে জেলা প্রশাসক ও সাতক্ষীরায় ব্যক্তি ও সংগঠন

152

বাসস দেশ-১৫
সাংবাদিক-সহায়তা
সাংবাদিকদের পাশে শেরপুরে জেলা প্রশাসক ও সাতক্ষীরায় ব্যক্তি ও সংগঠন
ঢাকা, ১৪ এপ্রিল, ২০২০ (বাসস ডেস্ক) : করোনাভাইরাস বা কোভিড-১৯ এর থাবায় মফস্বলের সাংবাদিকরাও যেমন ঝুঁকিতে তেমনই প্রয়োজন পড়ে তাদের নিত্যপণ্য সমাগ্রীর। আর তাই সাংবাদিকদের পাশে এসে দাঁড়ালেন শেরপুরে জেলা প্রশাসক ও সাতক্ষীরায় ব্যক্তি ও সংগঠন।
বাসস সংবাদদাতারা জানান, খবর সংগ্রহের জন্য সাংবাদিকদের ঘরের বাইরে বেরুতেই হয়। করোনার এই সময়ে বাইরে দায়িত্ব পালন করা অন্যান্য পেশাজীবীর মতো সাংবাদিকদেরও ঝুঁকির মুখে ঠেলে দিয়েছে। এমন পরিস্থিতিতে শেরপুরের সাংবাদিকদের পাশে ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী নিয়ে এগিয়ে এলেন জেলা প্রশাসক আনার কলি মাহবুব।
সোমবার বিকেলে শেরপুর প্রেস ক্লাব সভাপতি শরিফুর রহমানের হাতে তিনি ৩৫টি পিপিই তুলে দেন। জেলা প্রশাসকের কার্যালয়ে এসব পিপিই গ্রহণ করে জেলায় কর্মরত সাংবাদিকদের পক্ষ থেকে প্রেস ক্লাব সভাপতি । তিনি জেলা প্রশাসক আনার কলি মাহবুবের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তাকে অভিনন্দন জানান। তিনি বলেন, এ পিপিইগুলো করোনার এই সময়ে সাংবাদিকদের দায়িত্ব পালনে ব্যক্তিগত সুরক্ষার কাজ করবে। এতে সাংবাদিকরা আরো নির্ভার হয়ে তাদের দায়িত্ব পালনে সক্ষম হবেন।
এদিকে সাতক্ষীরায় করোনা ভাইরাস প্রতিরোধে মাঠ পর্যায়ে দুর্যোগকালীন এসময়ে ঝুঁকি নিয়ে পেশাগত দায়িত্ব পালন করা সাংবাদিকদের সহায়তা করতে এগিয়ে এসেছেন দুবাই প্রবাসী মাহমুদুল আলম বিবিসি। মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা প্রেস ক্লাব সভাপতি জি, এম নুর ইসলাম ও সাধারণ সম্পাদক মোজাফফর রহমানের কাছে সাংবাদিকদের জন্য ৫০০ কেজি চাল হস্তান্তর করেন দুবাই প্রবাসীর ভাই মীর সুমন।
এছাড়াও সাংবাদিকদের খাদ্য সহায়তা দিয়েছেন সাতক্ষীরা নাগরিক অধিকার উন্নয়ন সমন্বয় কমিটি। মঙ্গলবার প্রেস ক্লাবের হলরুমে সাতক্ষীরা প্রেস ক্লাব সভাপতি ও সাধারণ সম্পাদকের হাতে খাদ্য সামগ্রী তুলে দেন কমিটির উপদেষ্টা সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি। জেলায় কর্মরত ২০ জন সংবাদকর্মীকে এ খাদ্য সহায়তা দেয়া হয়।
বাসস/সংবাদদাতা/১৮৪০/কেজিএ