গোপালগঞ্জ ও মুন্সীগঞ্জে অযথা বাইরে ঘোরাঘুরি করায় বেশ কয়েকজনকে জরিমানা

448

ঢাকা, ১৪ এপ্রিল, ২০২০ (বাসস ডেস্ক) : করোনাভাইরাস সংক্রমণ রোধে হোম কোয়ারেন্টাইন না মেনে অযথা বাইরে ঘোরাঘুরি করায় গোপালগঞ্জের কাশিয়ানীতে ও মুন্সীগঞ্জের লৌহজংয়ে বেশ কয়েকজনকে জরিমানা করেছে প্রশাসন।
বাসস সংবাদদাতারা জানান, হোম কোয়ারেন্টাইন না মানায় গোপালগঞ্জের কাশিয়ানীতে করিম মোল্যা (২৫) নামে এক যুবককে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
এছাড়া সোমবার সন্ধ্যায় উপজেলার খায়েরহাট গ্রামের বেলতলা বাজারে সন্ধ্যা ছয়টার পরে ঘোরাফেরার অপরাধে এক মোটর সাইকেল চালককে পাচঁশত টাকা এবং একটি দোকান খোলার অপরাধে দোকানিকে দুই হাজার টাকা জরিমানা করেন সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মিন্টু বিশ^াস। এ সময় সেনাবাহিনীর সদস্যরা ও পারুলিয়া ইউপি চেয়ারম্যান শেখ মকিমুল ইসলাম মোকিম উপস্থিত ছিলেন।
অপরদিকে মুন্সীগঞ্জের লৌহজংয়ে ম্যাজিস্ট্রেট ও সেনাবাহিনীর বিশেষ অভিযান পরিচালনা করা হয়েছে। সরকারের নির্দেশনা অমান্য করে সামাজিক দূরত্ব বজায় না রেখে অযথা বাইরে ঘোরাঘুরি-আড্ডা এবং ভেজাল দ্রব্য ও অতিরিক্ত দামে পণ্য বিক্রি বন্ধে এ অভিযান পরিচালনা করা হয়।যৌথভাবে লৌহজং উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মু. রাসেদুজ্জামান ও সেনাবাহিনীর ক্যাপ্টেন চার্লসসহ একটি টিম মঙ্গলবার সকালে মাওয়া, চন্দ্রেরবাড়ি, গোয়ালীমান্দ্রাহাট, হলদিয়া, কনকসার, ঘোড়দৌড়সহ উপজেলার বেশ কিছু বাজার ও প্রধান সড়কে এ অভিযান পরিচালনা করেন। এ সময় মোটরসাইকেল আরোহীসহ পাঁচ দোকানিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অযথা ঘোরাঘুরি করার জন্য কয়েকজন কিশোর, যুবককে শাস্তি হিসেবে বাজারসহ রাস্তায় আর্বজনা পরিষ্কার করানো হয়।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মু. রাসেদুজ্জামান জানান, প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে। এ সময় উপস্থিত ছিলেন লৌহজং উপজেলা একাডেমিক সুপার ভাইজার সোহেল হায়দার খান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আবু সাঈদ শুভ্র প্রমুখ।
এদিকে, মুন্সীগঞ্জের মুক্তারপুর নৌ-পুলিশের অভিযানে ৯০ জন ইটভাটার শ্রমিককে (নারী-পুরুষ) আটক করা হয়েছে। সোমবার রাত দেড়টার দিকে তাদেরকে ট্রলারসহ আটক করা হয়। তারা সামাজিক দূরত্ব না মেনে গাদাগাদি করে ইটভাটার শ্রমিকরা পটুয়াখালী যাওয়ার পথে মুক্তারপুরে আটক করে পুলিশ।
মুক্তারপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. কবির হোসেন খাঁন মঙ্গলবার দুপুরে জানান, সোমবার রাত দেড়টার দিকে ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ উপজেলার জাজিরা থেকে বিভিন্ন ইটভাটার ৯০ জন শ্রমিক ট্রলারে করে পটুয়াখালীর গলাচিপায় যাচ্ছিল। মুন্সীগঞ্জ সদর উপজেলার মুক্তারপুর ব্রীজের নিচে ধলেশ্বরী নদী থেকে আটক করে আমরা তাদের মুক্তারপুর নৌ পুলিশ ফাঁড়িতে নিয়ে আসি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ইটভাটার শ্রমিক বলে জানা যায়। পরে পুনরায় পুলিশ পাহারায় দক্ষিণ কেরানীগঞ্জের উদ্দেশ্যে ফেরত পাঠানো হয়।