বাসস দেশ-১৩ : জর্ডানে প্রবাসী বাংলাদেশিদের মাঝে খাদ্য বিতরণ

210

বাসস দেশ-১৩
জর্ডান-খাদ্য
জর্ডানে প্রবাসী বাংলাদেশিদের মাঝে খাদ্য বিতরণ
ঢাকা, ১৪ এপ্রিল, ২০২০ (বাসস) : করোনার কারণে উদ্ভূত পরিস্থিতিতে খাদ্যসংকটে থাকা প্রবাসী বাংলাদেশিদের জন্য খাদ্য বিতরণ কর্মসূচি চালু রেখেছে জর্ডানে বাংলাদেশ দূতাবাস। স্থানীয় বাংলাদেশি প্রতিনিধিদের সম্পৃক্ত করে দূতাবাস এই কার্যক্রম পরিচালনা করছে।
এ কর্মসূচি বাস্তবায়নে দূতাবাস খাদ্য সংকটে থাকা বাংলাদেশি প্রবাসীদের একটি তালিকা প্রস্তুত করেছে। এজন্য জর্ডানে বাংলাদেশের রাষ্ট্রদূত নাহিদা সোবহান হট-লাইনের মাধ্যমে প্রবাসীদের খাদ্য সংকটের বিষয়ে দূতাবাসকে অবহিত করার আহ্বান জানিয়েছেন।
এছাড়া দূতাবাসের ফেইসবুক পেইজ ও হট-লাইনেরমাধ্যমে যারা যোগাযোগ করছেন তাদের নাম এই তালিকায় অন্তর্ভুক্ত করা হচ্ছে। খাদ্য সংকটে থাকাব্যক্তিরা দূতাবাসকে অবহিত করলে দূতাবাস এই সহযোগিতা প্রদান করছে। ইতোমধ্যে প্রায় এক হাজার প্রবাসীর মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।
জর্ডানে প্রায় দেড় লক্ষ বাংলাদেশি রয়েছেন। তাদের প্রায় সকলেই পোশাকশিল্প কারখানার শ্রমিক অথবা গৃহকর্মী হিসেবে কাজ করেন। ইতোমধ্যে জর্ডান সরকার এসব শ্রমিকের বেতন নির্দিষ্ট সময়ে পরিশোধের ঘোষণা দিয়েছে। এই বিষয়ে দূতাবাস সার্বক্ষণিকভাবে জর্ডানের পোশাক কারখানার মালিক ও গৃহ শ্রমিক নিয়োগদাতা এজেন্সির সাথে যোগাযোগ রক্ষা করছে।
বাসস/তবি/কেসি/১৮৫০/আরজি