নববর্ষের ছুটির দিনে বিশেষ ব্যবস্থায় ১৬৫ রোগীকে সেবা দিয়েছে বিএসএমএমইউ

393

ঢাকা, ১৪ এপ্রিল, ২০২০ (বাসস) : নববর্ষের ছুটির দিনে বিশেষ ব্যবস্থায় ১৬৫ রোগীকে সেবা দিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)।
আজ মঙ্গলবার বাংলা নববর্ষের ছুটির দিনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়ার নির্দেশে এই বিশেষ সেবার প্রদান করা হয়।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়ে বলা হয়, বেতার ভবনের নিচ তলায় স্থাপিত ফিভার ক্লিনিকে জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত ১৬৫ জন রোগীকে সেবা দেয়া হয়েছে। এরমধ্যে ১৫৭ জন রোগীর করোনা ভাইরাস টেস্টে-এর জন্য স্যাম্পল সংগ্রহ করে একই ভবনের দ্বিতীয় তলায় স্থাপিত করোনা ভাইরাস ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে।
এ নিয়ে এখানে মঙ্গলবার পর্যন্ত ৭১৭ জন রোগীর স্যাম্পল সংগ্রহ করা হল। স্যাম্পল পরীক্ষার ফলাফল আইইডিসিআর কর্তৃপক্ষকে জানিয়ে দেয়া হচ্ছে।
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের করোনা ভাইরাস ল্যাবরেটরিতে বিভিন্ন হাসপাতাল/প্রতিষ্ঠান থেকে পাঠানো স্যাম্পলসমূহও পরীক্ষা করা হচ্ছে।
ফিভার ক্লিনিকে সেবা প্রদান ও করোনা সনাক্তকরণ টেস্ট ছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগ, জরুরি বিভাগসমূহে চিকিৎসাসেবা প্রদান, হেল্প লাইনে চিকিৎসাসেবা দানের পাশাপাশি অত্র বিশ^বিদ্যালয়ের বিশেষজ্ঞদের দ্বারা পরিচালিত “বিশেষজ্ঞ হেলথ লাইন” সেবাও প্রদান করা হচ্ছে।