মাগুরায় কর্মহীন মানুষের মধ্যে ত্রাণ বিতরণ

268

মাগুরা, ১৪ এপ্রিল, ২০২০ (বাসস) : জেলায় আজ মঙ্গলবার পর্যন্ত হত দরিদ্র কর্মহীন মানুষের মধ্যে ৪০ হাজার প্যাকেট খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।
মোট বিতরণকৃত ত্রাণের মধ্যে মাগুরা-১ আসনের সংসদ সদস্য দিয়েছে ২২ হাজার প্যাকেট, জেলা প্রশাসন ১৫ হাজার ৬৮৮ প্যাকেট, মাগুরা-২ আসনের সংসদ সদস্য দিয়েছেন ৩ হাজার প্যাকেট।
মাগুরায় স্থানীয় সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর ত্রাণ দিয়েছেন সবচেয়ে বেশি। প্রতিদিন ভোর থেকে গভীর রাত পর্যন্ত তিনি ত্রাণ নিয়ে ছুটে চলেছেন প্রত্যন্ত অঞ্চলে। খাদ্য সামগ্রীর পাশাপাশি তিনি গত ১ মাসে স্বাস্থ্য বিভাগ, সাংবাদিক, সেচ্ছাসেবী, তৃণমূল জনপ্রতিনিধিদের সুরক্ষার জন্য পিপিই, গ্লোভস, মাক্স, হ্যান্ড স্যানিটাইজার দিয়েছেন।
কার্যক্রমের শুরুতেই তিনি ঘোষণা দিয়েছেন। মাগুরায় একটি মানুষও না খেয়ে থাকবে না। সে অনুযায়ী তিনি এখনো কাজ করছেন। খাদ্য সামগ্রীর পাশাপাশি তিনি বিভিন্ন সচ্ছল মানুষের সহযোগিতায় দরিদ্র কর্মহীনদের অর্থ দিয়েছেন।
এ বিষয়ে মাগুরা-১ আসনের সংসদ সদস সাইফুজ্জামান শিখর বলেন, সরকারি উদ্যোগের পাশাপাশি জনসেবা ও জনসচেতনতায় ব্যক্তি ও সমষ্টিগত উদ্যোগ জরুরী। আমি শুরু থেকে সেই সমন্বয়ের কাজটি করছি। এর ফলে প্রতিটি এলাকার মানুষই মানুষের পাশে দাঁড়াচ্ছেন। পাশাপাশি জেলা প্রশাসন ও আমাদের সহযোগিতা রয়েছেই।
মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড. বীরেন শিকদার বলেন, করোনা বিষয়ে জনসচেতনা তৈরিসহ কর্মহীন মানুষের ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যহত রয়েছে।
মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম এ বিষয়ে বলেন, আমরা করোনা পরিস্থিতিতে কর্মহীন ও দরিদ্রের শিকার জনগোষ্ঠির তালিকা করেছি। সে অনুযায়ী স্থানীয় জনপ্রতিনিধিসহ সবাইকে নিয়ে কাজ করছি। এখনো পর্যন্ত খাদ্য সরবরাহ যথাযথভাবে চলছে।
তিনি বলেন, একই সাথে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ সুরক্ষার ক্ষেত্রে কাজ করছি আমরা। সবক্ষেত্রে সেনা সদস্য ও পুলিশ সদস্যরা আমাদের সঙ্গে কাজ করছেন। আমরা আশা করছি করোনা পরিস্থিতি মোকাবেলায় আমরা শতভাগ সফল হবো।