বাসস দেশ-১৯ : ত্রাণ নিয়ে দুর্নীতির সঙ্গে জড়িতদের কঠোর শাস্তির দাবী জানিয়েছে কেন্দ্রীয় ১৪ দল

129

বাসস দেশ-১৯
১৪ দল-বিবৃতি
ত্রাণ নিয়ে দুর্নীতির সঙ্গে জড়িতদের কঠোর শাস্তির দাবি জানিয়েছে কেন্দ্রীয় ১৪ দল
ঢাকা, ১৩ এপ্রিল, ২০২০ (বাসস) : ত্রাণ নিয়ে দুর্নীতির সঙ্গে জড়িতদের জাতীয় শত্রু আখ্যায়িত করে তাদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন কেন্দ্রীয় ১৪ দল।
আজ সোমবার আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই দাবী জানানো হয়।
বিবৃতিতে বলা হয়, কিছু দুর্নীতিবাজ ত্রাণসামগ্রী আত্মসাৎ করার চেষ্টা করছে। এসব আত্মসাৎকারী দেশ ও জাতির শত্রু। তাদের কোন দল নেই ধর্ম নেই। তাদের বিরুদ্ধে কঠোর শাস্তি মূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে।
কেন্দ্রীয় ১৪ দলের নেতৃবৃন্দ বলেন, বাঙালি জাতি চিরদিনই যে কোনো দুর্যোগ ও দূ:সময়কে সাহসের সাথে অতিক্রম করেছে। দল মত নির্বিশেষে সবাই ঐক্যবদ্ধভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমানের এই দুঃসমসকে পরাজিত করবে ইনশাআল্লাহ।
চিকিৎসক ও নার্স সহ করোনা যোদ্ধাদের চিকিৎসা কেন্দ্রের আশপাশেই থাকা-খাওয়ার ব্যবস্থা করার দাবি জানিয়ে নেতৃবৃন্দ বলেন, যে সকল চিকিৎসক নার্স ও স্বাস্থ্য কর্মী চিকিৎসার দায়িত্বে রয়েছেন, তাদের অবিলম্বে চিকিৎসা কেন্দ্রের পার্শ্ববর্তী কোন ভাল হোটেলে সার্বক্ষণিক রাখা ও খাওয়া-দাওয়ার ব্যবস্থা করতে হবে। এছাড়াও জরুরী ভাবে যানবাহন সুরক্ষার ব্যবস্থা করতে হবে। ডাক্তার নার্স ও স্বাস্থ্যসেবা কর্মীদের ব্যক্তিগত নিরাপত্তা নিশ্চিত করতে হবে বলেও জানান তারা।
বিবৃতিতে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাসদ সভাপতি হাসানুল হক ইনু, সামাবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া প্রমুখ নেতৃবৃন্দ স্বাক্ষর করেন।
বাসস/সবি/বিকেডি/২১০০/স্বব