ত্রাণ নিয়ে নয়-ছয় বরদাশত করা হবে না : বেনজীর আহমেদ

301

ঢাকা, ১৩ এপ্রিল, ২০২০ (বাসস) : র‌্যাপিড একশন ব্যাটালিয়নের (র‌্যাব) বিদায়ী মহাপরিচালক (ডিজি) ও নতুন আইজিপি বেনজীর আহমেদ বলেছেন, করোনা সঙ্কটের সময় ত্রাণ নিয়ে যারা নয়-ছয় করছেন তাদেরকে কোন অবস্থায় বরদাশত করা হবে না।
তাদের হুঁশিয়ারি দিয়ে বেনজীর আহমেদ বলেন, ত্রাণ নিযে কাউকে কোনো ধরনের নয়-ছয় করতে দেব না। ধরতে পারলে তাৎক্ষণিক দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে।
আজ সোমবার দুপুরে র‌্যাব থেকে বিদায়ের প্রাক্কালে অনলাইনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় কালে পুলিশ প্রধান বেনজীর আহমেদ এ কথা বলেন।
বেনজীর আহমেদ বলেন, করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে ব্যক্তি সচেতনতা, পারিবারিক ও সামাজিক সচেতনতার কোনো বিকল্প নেই।
তিনি আরও বলেন, কেউ কেউ এক সের চাল দিতে গিয়ে ২০ জন মানুষকে একত্রিত করে। যাদের সাহায্যের প্রয়োজন তাদের বাড়িতে বাড়িতে গিয়ে সাহায্য দিয়ে আসা যায়। এতে শৃঙ্খলা থাকে। লোকসমাগম করার তো দরকার নাই।
সবাইকে উদ্দেশ্য করে ডিজি বলেন, ‘জরুরি প্রয়োজন ছাড়া কোথাও বের হবেন না। এই পরিস্থিতিতে ঘরের বাইরে যাওয়ার চিন্তাও করবেন না। এই মহামারী করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে ব্যক্তি সচেতনতা, পারিবারিক সচেতনতা, সামাজিক সচেতনতার, কোনো বিকল্প নেই।
বেনজীর আহমেদ বলেন, প্রধানমন্ত্রী ত্রাণের অব্যবস্থাপনার ব্যাপারে জিরো টলারেন্স নীতির কথা বলেছেন। ত্রাণ কিংবা ভিজিপির চাল নিয়ে নয়-ছয় ধরতে পারলে দৃষ্টান্ত মূলক শাস্তি দেয়া হবে।