বাসস ক্রীড়া-৮ : আইন-শৃঙ্খলাবাহিনী-চিকিৎসকের দিকে তাকিয়ে হলেও নিজেদের নিয়ন্ত্রণ করুন : মাশরাফি

156

বাসস ক্রীড়া-৮
ক্রিকেট-মাশরাফি
আইন-শৃঙ্খলাবাহিনী-চিকিৎসকের দিকে তাকিয়ে হলেও নিজেদের নিয়ন্ত্রণ করুন : মাশরাফি
ঢাকা, ১৩ এপ্রিল ২০২০ (বাসস) : করোনাভাইরাসের সংক্রমণে কাঁপছে পুরো বিশ্ব। কাঁপছে বাংলাদেশও। কিন্তু দেশের অনেককেই কোনভাবেই সরকারের দিক নির্দেশনা মেনে চলছেন না। তাই বাধ্য হয়ে ২৪ ঘন্টাই রাস্তায় থেকে জনগণকে বুঝানোর চেষ্টা করছে আইন-শৃঙ্খলাবাহিনী। যাতে তারা বাসাতেই থাকেন। আর তা করতে গিয়ে বিশ্রাম নেয়ার কোন সুযোগই মিলছে না আইন-শৃঙ্খলাবাহিনীর। পাশাপাশি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি আক্রান্তরা। তাদের সুস্থ করে তুলতে হাসপাতালকে নিজেদের ঘর বানিয়ে ফেলেছেন চিকিৎসকরা। তাই আইন-শৃঙ্খলাবাহিনী ও চিকিৎসকদের কথা চিন্তা করে হলেও জনগনকে গৃহবন্দি থাকার পরামর্শ বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার।
অবশ্য বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমন শুরুর পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ও রাস্তার নেমে জনগনকে সচেতন করার সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছেন মাশরাফি। নড়াইল-২ আসনের সংসদ সদস্য নিজের উদ্যোগে অসহায়দের পাশেও দাঁড়িয়েছেন ম্যাশ।
সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের ভেরিফাইড পেইজে অনেক উদাহরন দিয়েও জনগনকে সচেতন করার চেষ্টা তো করে যাচ্ছেন মাশরাফি। গভীর রাতে আইন-শৃঙ্খলাবাহিনীর একটি গাড়ি রাস্তায় টহলে ছিলো। এ অবস্থায় একজন পুলিশ, গাড়ির পাশে টুলে বসে ক্লান্ত শরীরে বিশ্রাম নিচ্ছিলেন।
ঐ ছবি দিয়ে মাশরাফি বলেন, ‘করোনা ভাইরাস দেশে আঘাত হানার সাথে সাথে তাদের কাজ যেন বেড়ে গেছে অনেকগুন। দিন রাত এক করে কাজ করে যাচ্ছেন তারা, কোনো প্রকার অভিযোগ ছাড়াই। হ্যাঁ, আমাদের পুলিশ ভাইদের কথা বলছি। তারা সত্যিই অক্লান্ত পরিশ্রম করছেন, শুধু আমাদেরকে করোনা নামক মহামারী থেকে সুরক্ষিত রাখতে। সারাটা দিন আমাদের পেছনে ছুটতে ছুটতে শরীরটা যখন আর সায় দেয় না, তখন মশার কামড়, গরম সব কিছুর কাছে হয়তো হার মেনে যান। বসার কিছু একটা পেলে শরীরটা ১৫-৩০ মিনিটের জন্য ছেড়ে দেয়, কারণ তারপর যে আবার যেতে হবে টহলে। সবাইকে সতর্ক করতে গিয়ে তারা ভুলেই যান যে তাদেরও একটা বাসা আছে, পরিবার আছে। আমরা কি পারি না এই পুলিশ, ডাক্তারদের দিকে তাকিয়ে হলেও নিজেদের একটু নিয়ন্ত্রণে রাখতে? আমরা যদি শুধু আমাদের কথা চিন্তা করেও বাসায় থাকতাম, তাহলে হয়তো এই মানুষগুলোর এতোটা কষ্ট হতো না।
মহান আল্লাহ্ তাআলার কাছে দোয়া করি যেন এই মানুষগুলো ভালো থাকেন।
সবাই ঘরে থাকুন, সুস্থ থাকুন, অন্যকে সুস্থ থাকতে সাহায্য করুন।’
বাসস/এএমটি/১৭৩০/স্বব