করোনা চিকিৎসায় সহযোগিতা দেবে বেসরকারি হাসপাতাল

372

ঢাকা, ১২ এপ্রিল, ২০২০ (বাসস) : দেশের সব বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতাল ও ক্লিনিক করোনাভাইরাস চিকিৎসায় সরকারকে সব ধরনের সহযোগিতা দিতে প্রস্তুত রয়েছে। একইসাথে সরকার গৃহীত বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়নেও তারা সহায়তা করবে।
আজ রাজধানীর আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ অডিটোরিয়ামে প্রতিষ্ঠানটির চেয়াম্যান ড. আনোয়ার হোসেন খান এমপির উদ্যোগে বিভিন্ন হাসপাতাল, ডায়গনস্টিক সেন্টারের মালিকরা সরকারকে সর্বোচ্চ সহযোগিতার ব্যাপারে ঐকমত্য পোষণ করেন।
অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেন বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ এসোসিয়েশনের (বিপিএমসিএ) সভাপতি এম এ মুবিন খানসহ সংঠনটির নেতৃবৃন্দ। অনুষ্ঠানে বক্তব্য রাখেন দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর, স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেন, বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল এবং বাংলাদেশ আই হাসপাতালের চেয়ারম্যান মাহবুবুর রহমান চৌধুরী, পপুলার হাসপাতালের এমডি মোস্তাফিজুর রহমান, ল্যাব এইড হাসপাতালের এমডি ডা. শামীম, ইউনিভার্সাল মেডিকেল কলেজের এমডি আশিষ কুমার চক্রবর্তী, ঢাকা সেন্ট্রাল ইউনিভার্সাল মেডিকেল কলেজের এক্সিকিউটিভ ডিরেক্টর মাহফুজুর রহমান ও জাপান বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালের এমডি প্রফেসর সরদার নাদিম।
বক্তারা বলেন, করোনা চিকিৎসার জন্য নির্দিষ্ট হাসপাতাল প্রয়োজন। সকল হাসপাতালে করোনা চিকিৎসা প্রদান করলে অন্যদের করোনা সংক্রমিত হওয়ার ঝুঁকি থাকবে। এজন্য করোনা পজেটিভ এবং সাধারণ রোগীদের আলাদা আলাদা হাসপাতালে চিকিৎসা দেয়া প্রয়োজন।
দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেন, বেসরকারি মেডিকেলের পক্ষ থেকে আমরা ঘোষণা পেয়েছি, সরকার যখন যে নির্দেশনা দেবে, সেটা পালন করতে তারা প্রস্তুত। কোভিড ১৯ মোকাবেলায় সরকারের পাশাপাশি তাদের সহযোগিতার হাত সব সময় প্রসারিত।