বাসস দেশ-১৪ : রমজানে মানসম্মত পণ্য উৎপাদন করতে বৃহৎ ২০ প্রতিষ্ঠানকে বিএসটিআই’র তাগিদ

236

বাসস দেশ-১৪
বিএসটিআই-তাগিদ
রমজানে মানসম্মত পণ্য উৎপাদন করতে বৃহৎ ২০ প্রতিষ্ঠানকে বিএসটিআই’র তাগিদ
ঢাকা, ১২ এপ্রিল, ২০২০ (বাসস) : বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) আসন্ন পবিত্র রমজান উপলক্ষে মানসম্পন্ন পণ্য উৎপাদন এবং বাজারজাত করতে বৃহৎ ২০টি প্রতিষ্ঠানকে তাগিদ দিয়ে পত্র দিয়েছে।
রমজান মাসে ইফতার ও সেহ্রিতে বহুল ব্যবহৃত হয় এ রকম পণ্য উৎপাদন ও বাজারজাতকারী বৃহৎ ২০ টি প্রতিষ্ঠানকে আজ রোববার এই পত্র প্রেরণ করা হয়। পর্যায়ক্রমে অন্যান্য প্রতিষ্ঠানকেও মানসম্পন্ন পণ্য উৎপাদন ও বাজারজাত করার তাগিদ দিয়ে পত্র প্রেরণ করা হবে।
আজ প্রাথমিকভাবে যে ২০টি প্রতিষ্ঠানকে পত্র প্রেরণ করা হয়েছে, সেগুলো হলো: প্রাণ ফুডস লিমিটেড, শবনম ভেজিটেবল অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড (টিকে গ্রুপ), আকিজ ফুডস এন্ড বেভারেজ লিমিটেড, ট্রান্সকম বেভারেজ লিমিটেড, সুপার অয়েল রিফাইনারি লিঃ (টিকে গ্রুপ), সিটি গ্রুপ, ব্র্যাক ডেইরি এন্ড ফুড প্রজেক্ট, তানভীর ফুডস লিমিটেড (মেঘনা গ্রুপ), বাংলাদেশ দুগ্ধ উৎপাদন সমবায় সমিতি লিমিটেড, বাংলাদেশ এডিবল অয়েল লিমিটেড, নিউজিল্যান্ড ডেইরি লিমিটেড, এসিআই গ্রুপ, নেসলে বাংলাদেশ লিমিটেড, বসুন্ধরা মাল্টি ফুড এন্ড বেভারেজ ইন্ডাস্ট্রিজ লিমিটেড, আবুল খায়ের গ্রুপ, স্কয়ার ফুডস লিমিটেড, বাংলাদেশ সুপার শপ ওনার্স এসোসিয়েশন, বিডি ফুডস লিমিটেড এবং সুইস বেকারি ও সজিব কর্পোরেশন।
রমজান মাসে ইফতার ও সেহ্রিতে বহুল ব্যবহৃত হয় এ রকম পণ্য যেমন: ড্রিংকিং ওয়াটার/মিনারেল ওয়াটার, সফট্ ড্রিংকস পাউডার, ফ্রুট সিরাপ, ফ্রুট জুস, কার্বোনেটেড বেভারেজ, ঘি, লাচ্ছা সেমাই, নুডুলস, পাস্তুরিত তরল দুধ, আইসক্রিম, মুড়ি, ফর্টিফাইড সয়াবিন তেল, ফর্টিফাইড সানফ্লাওয়ার অয়েল, ফর্টিফাইড রাইস ব্রান অয়েল উক্ত ১৮১টি পণ্যের অন্তর্ভুক্ত।
বিএসটিআই জানিয়েছে, পণ্যের মান নিয়ন্ত্রণে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণের নেতৃত্বে এবং আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় বিএসটিআই’র ভ্রাম্যমাণ আদালত বা সার্ভিল্যান্স কার্যক্রম অব্যাহত আছে। পবিত্র রমজান মাস উপলক্ষে এ কার্যক্রম আরো জোরদার করা হবে।
বাসস/সবি/এমএন/১৬১৩/আরজি