বাসস বিদেশ-২ : করোনায় আক্রান্তের সংখ্যা ১৭ লাখ ছাড়িয়েছে, মৃত্যু ১০৭,০৬৪

153

বাসস বিদেশ-২
ভাইরাস- মৃত্যু
করোনায় আক্রান্তের সংখ্যা ১৭ লাখ ছাড়িয়েছে, মৃত্যু ১০৭,০৬৪
প্যারিস, ১২ এপ্রিল, ২০২০ (বাসস ডেস্ক) : করোনা ভাইরাসে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে শনিবার এক লাখ সাত হাজার ৬৪ হয়েছে। এএফপি’র উপাত্ত থেকে এ কথা জানা গেছে।
এছাড়া গত ডিসেম্বরে চীনে প্রথম করোনা দেখা দেয়ার পর বিশ্বের ১৯৩টি দেশে ছড়িয়ে পড়া এ ভাইরাসে ১৭ লাখ ৪৫ হাজার ২৯০ জন আক্রান্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছে তিন লাখ ৪৪ হাজার ৬শ’ জন। যদিও অধিকাংশ দেশে গুরুতর অসুস্থদেরই কেবল পরীক্ষা করা হচ্ছে।
বিশ্বে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে এবং মারা গেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৫ লাখ ২৭ হাজার ২৭১ জন এবং মারা গেছে ২০ হাজার ৫০৬ জন।
ইতালিতে প্রথম মৃত্যুর কথা ঘোষণা করা হয়েছিল ফেব্রুয়ারি মাসে। সে থেকে এ পর্যন্ত দেশটিতে মারা গেছে ১৯ হাজার ৪৬৪ জন এবং আক্রান্ত হয়েছে এক লাখ ৫২ হাজার ২৭১ জন।
স্পেনে মারা গেছে ১৬ হাজার ৩৫৩ জন, আক্রান্ত হয়েছে এক লাখ ৬১ হাজার ৮৫২ জন। ফ্রান্সে করোনায় মারা গেছে ১৩ হাজার ৮৩২ জন এবং আক্রান্ত হয়েছে এক লাখ ২৯ হাজার ৬৫৪ জন। ব্রিটেনে মারা গেছে ৯ হাজার ৮৭৫ জন ও আক্রান্ত হয়েছে ৭৮ হাজার ৯৯১ জন।
এছাড়া গোটা ইউরোপে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ লাখ ৯৮ হাজার ২৭৩ জন এবং মারা গেছে ৭৩ হাজার ৯৪৮ জন। যুক্তরাষ্ট্র ও কানাডায় মারা গেছে ২০হাজার ৫৬০ ও আক্রান্ত হয়েছে ৫ লাখ ৩৭ হাজার ৬১২ জন। এশিয়ায় আক্রান্তের সংখ্যা এক লাখ ৩৪ হাজার ২২৭ জন এবং মারা গেছে ৪ হাজার ৭৩৪জন।
বাসস/জুনা/১২৫০ /জেহক