৫ হাজার অসহায়কে খাবার সরবরাহ করবেন টেন্ডুলকার

359

নয়া দিল্লি, ১১ এপ্রিল ২০২০ (বাসস) : করোনাভাইরাসের প্রভাবে নি¤œ আয়ের মানুষের জীবন হয়ে পড়েছে অচল। খাবার যোগাড় করার মত অবস্থা নেই তাদের। তবে এসব অসহায় মানুষদের পাশে ঠিকই দাঁড়াচ্ছেন সমাজের বিত্তশালীরা।
ভারতের সাবেক মাস্টার ব্লাস্টার ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার এবার নতুন উদ্যোগ হাতে নিলেন। আবারো অসহায়দের পাশে দাড়ালেন তিনি। এবার আর দান নয়, ৫ হাজার অসহায় মানুষকে খাওয়াবেন টেন্ডুলকার।
‘আপনালয়’ নামের একটি স্বেচ্ছাসেবী সংস্থার সাথে হাত মিলিয়ে এক মাসের জন্য ৫ হাজার মানুষের মুখে খাবার তুলে দেওয়ার দায়িত্ব নিলেন টেন্ডুলকার।
টেন্ডুকারের এই উদ্যোগের প্রশংসা করেছেন ‘আপনালয়’ নামের স্বেচ্ছাসেবী সংস্থাটি। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে টেন্ডুলকারকে ধন্যবাদ জানিয়ে সংস্থাটি লিখেছে, ‘লকডাউনে যাদের সমস্যায় পড়তে হচ্ছে তাদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন টেন্ডুলকার। এমন সংকটের দিনে আপনালয়ের পাশে দাঁড়ানোয় তাকে ধন্যবাদ। এক মাসের জন্য পাঁচ হাজার মানুষকে খাওয়াবেন তিনি।’
এমন প্রশংসার প্রত্যুত্তরে টুইটাওে লিটল মাস্টার লিখেছেন, ‘আপনালয়ের জন্য আমার শুভেচ্ছা রইল। অসহায়দের সেবার এই মহৎ কাজ চালিয়ে যাও তোমরা।’
এর আগে, করোনায় দুর্গতদের জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ত্রান তহবিলে ৫০ লাখ রুপি প্রদান করেছিলেন টেন্ডুলকার। মহারাষ্ট্র সরকার এবং কেন্দ্রে ত্রাণ তহবিলে ২৫ লাখ করে মোট ৫০ লাখ রুপি দিয়েছিলেন আন্তর্জাতিক ক্রিকেটে ১শটি সেঞ্চুরির মালিক টেন্ডুলকার।