খুলনায় জরুরি ভিত্তিতে আরো ৫০০ ব্যক্তিগত পিপিই

246

খুলনা, ১১ এপ্রিল, ২০২০ (বাসস) : খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালে চিকিৎসকদের জন্য জরুরি ভিত্তিতে আরো ৫০০ ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) ঢাকা থেকে পাঠানো হয়েছে।
শুক্রবার রাত ১০টায় খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালে চিকিৎসকদের জন্য জরুরি ভিত্তিতে হেলিকপ্টারে করে এই ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) আসে ঢাকা থেকে। এ নিয়ে খুমেকে পিপিই’র সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ২০০।
খুলনা মেডিক্যাল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ বলেন, একটি সংবাদ বিভ্রান্তির কারণে ঢাকা মনে করেছে খুমেকে পিপিই নেই। সে কারণে জরুরিভিত্তিতে হেলিকপ্টারে করে ৫০০ পিপিই পাঠানো হয়। শুক্রবার রাত ১০টার দিকে খুলনার বিএনএসবিতে এসে পৌঁছায় পিপিই। এবং তিনি নিজেই সেই পিপিই গ্রহণ করেছেন বলে জানান তিনি।
তিনি বলেন, খুলনা মেডিক্যালে বর্তমানে মোট ৪ হাজার ২০০ পিপিই মজুদ আছে। এই মুহূর্তে তেমন কোনো ঘাটতি নেই। খুলনায় করোনার জন্য নির্ধারিত হাসপাতাল একটা নিয়মতান্ত্রিক পদ্ধতিতে পরিচালিত পরিচালিত হচ্ছে। ইতিমধ্যে খুলনায় দশটি আইসিইউ বেডসহ ১০০টি বেড প্রস্তুত রাখা হয়েছে
এদিকে নভেল করোনাভাইরাসের সংক্রমন প্রতিরোধে দেশের অন্যান্য স্থানের মতো খুলনাতেও চলছে সাধারণ ছুটি। খুলনা মহানগরীসহ জেলায় অনুমতি ছাড়া যানবাহন প্রবেশ ও প্রস্থানেও ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এই অবস্থার মধ্যে চিকিৎসা সেবা নিশ্চিত করতে খুলনা মেডিক্যাল কলেজে গত ৭ এপ্রিল থেকে শুরু হয়েছে করোনাভাইরাস শনাক্তের পরীক্ষা।