বাসস ক্রীড়া-১০ : আমার কাছে নেইমারের চেয়ে মান্দজুকিচ বেশি পছন্দের : এফেনবার্গ

192

বাসস ক্রীড়া-১০
ফুটবল-নেইমার -এফেনবার্গ
আমার কাছে নেইমারের চেয়ে মান্দজুকিচ বেশি পছন্দের : এফেনবার্গ
বার্লিন, ১৫ জুলাই ২০১৮ (বাসস): জার্মানির সাবেক আন্তর্জাতিক তরাকা স্টেফান এফেনবার্গ বলেছেন, তার কাছে নেইমারের চেয়ে মান্দজুকিচই বেশি পছন্দের। তার মতে তরুন বয়স হলে তাকে কমপক্ষে ২০০ মিলিয়ন ইউরোতে বিক্রি করা যেত।
গত বুধবার ৩২ বছর বয়সি মান্দজুকিচ বিশ্বকাপের সেমি-ফাইনালের অতিরিক্ত সময়ে গোল করে ক্রোয়েশিয়াকে ইংল্যান্ডের বিপক্ষে জয় এনে দিয়েছেন। ফলে প্রথম বারের মত বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করে ক্রোয়েশিয়া।
জুভেন্টাসের হয়ে দারুন একটি মৌসুম কাটানো এই স্ট্রাইকার ২০১৮ রাশিয়া বিশ্বকাপে সর্বমোট দুই গোল করেছেন।
জার্মানী ও বায়ার্ন মিউনিখের সাবেক তারকা এফেনবার্গ বলেন, ‘২০১৪ সালে বুন্দেসলিগার জায়ান্টরা কেন এই তারকাকে বিক্রি করে দিয়েছে সেটি তিনি বুঝতে পারছেন না। আর প্যারিস সেন্ট জার্মেইও (পিএসজি) কেন ব্রাজিলীয় তারকা নেইমারকে বেশি গুরুত্ব দিয়েছে, সেটিও তার বোধগম্য হচ্ছে না। তিনি টি-অনলাইনে লিখেছেন,‘ বায়ার্ন কেন তাকে বিক্রি করেছে সেটি আমি মোটেই বুঝতে পারছিনা। মান্দজুকিচ হচ্ছেন আমার কাছে এই মুহূর্তে বিশ্বের সেরা তিন স্ট্রাইকারের একজন। তিনি এখনো দলের জন্য কাজ করে যাচ্ছেন। ইংল্যান্ডের বিপক্ষে গোলও করেছেন।
তার বয়স যদি এত বেশি না হতো, তাহলে তার বাজার মুল্য হতো ২০০ মিলিয়ন ইউরো। আমি তাকে নেইামরের চেয়ে ১০ গুণ বেশী পছন্দ করি।’
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/১৮০৫/আরজি