বাসস ক্রীড়া-৮ : করোনাভাইরাসের কারণে অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফর স্থগিত

224

বাসস ক্রীড়া-৮
ক্রিকেট-সফর স্থগিত
করোনাভাইরাসের কারণে অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফর স্থগিত
ঢাকা, ১০ এপ্রিল ২০২০ (বাসস) : বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের কারণে শেষ পর্যন্ত আগামী জুনে নির্ধারিত অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফরে দুই টেস্টের সিরিজ স্থগিত করা হয়েছে।
্আগামী ১১-২৩ জুন চট্টগ্রাম ও ঢাকাতে অস্ট্রেলিয়া দলের দুই টেস্টের সিরিজের সুচি নির্ধারিত ছিল।
বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লুএইচও) করোনাভাইরাসকে মহামারী হিসেবে ঘোষনা দেয়। বিশ্বব্যাপি এই ভাইরাস ছড়িয়ে পড়ছে ব্যাপাকভাবে। তাই পরিস্থিতি দিনকে দিন খারাপ হওয়ায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও ক্রিকেট অস্ট্রেলিয়া ( সিএ) যৌভাবে সিদ্ধান্ত নিয়ে টেস্ট সিরিজটি স্থগিত করে ।
গতকাল এক বিবৃতিতে বিসিবি জানায়, দু’টি টেস্ট আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশীপের অংশ হওয়ায় ভবিষ্যতে সিরিজটি আয়োজনের জন্য বিসিবি ও সিএ একসাথে কাজ করবে।
বিসিবির প্রধান নির্বাহি নিজামউদ্দিন বলেন, ‘অবশ্যই এটি খেলোয়াড় ও সমর্থকদের জন্য হতাশাজনক। বিশ্বব্যাপী কোভিড-১৯এর প্রভাব বিস্তারের কারণে শারীরিকভাবে নিরাপদে থাকার জন্য বিসিবি ও সিএ গুরুত্বপূর্ণ সিদ্বান্ত নিয়েছে। আমরা আশা করি, খুব শীঘ্রই পরিস্থিতির উন্নতি হবে এবং পরিস্থিতির স্বাভাবিক হলে ভবিষ্যতে এই সিরিজ আয়োজন করতে আমরা সক্ষম হবো। সেই লক্ষ্যে, বিসিবি-সিএ একসাথে কাজ করে যাবে।’
সিএর প্রধান নির্বাহি কেভিন রবার্টস জানান, ‘সফর স্থগিত করাটা হতাশার। তবে সত্যিকারার্থেই খোলা মেলাভাবে দাায়িত্বশীল আলোচনার জন্য আমি বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানাতে চাই। উভয় বোর্ডের কাছেই আমাদের জনগন ও খেলোয়াড়দের স্বাস্থ্য সুরক্ষা সর্বাগ্রে। দুই ম্যাচের টেস্ট সিরিজটি পিছিয়ে দেয়ার জন্য আমরা যে পদক্ষেপ নিয়েছি, তা যেন প্রতিফলিত হয়। আমরা জানি, বিশ্ব ক্রিকেট ক্যালেন্ডার বেশ ব্যস্ত সূচি। আমরা বাংলাদেশের প্রতি আমাদের প্রতিশ্রুতি যথাসাধ্য চেষ্টা করবো এবং উপযুক্ত সময়ে সিরিজটি নির্ধারনের জন্য আমরা বিসিবির সাথে কাজ চালিয়ে যাবো।’
মহামারীর কারনে বিশ্বজুড়ে ক্রীড়া কার্যক্রম স্থগিত রয়েছে।
বাসস/এএমটি/১৮৪৫/স্বব