বাসস দেশ-২১ : রাঙ্গুনিয়ায় তথ্যমন্ত্রী’র ত্রাণ সমন্বয় কমিটি গঠন

372

বাসস দেশ-২১
হাছান-ত্রাণ-কমিটি
রাঙ্গুনিয়ায় তথ্যমন্ত্রী’র ত্রাণ সমন্বয় কমিটি গঠন
চট্টগ্রাম, ৯ এপ্রিল, ২০২০ (বাসস) : তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদের নির্দেশনায় চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় সরকারি-বেসরকারি ত্রাণ বিতরণে বৈষম্যরোধ ও স্বচ্ছতা নিশ্চিত করতে ত্রাণ সমন্বয় কমিটি গঠন করা হয়েছে।
রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক মো. কামাল উদ্দিন চৌধুরীকে প্রধান সমন্বয়কারী করে আজ এই কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগ নেতা ও রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র শাহজাহান সিকদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক জসিম উদ্দিন তালুকদার, প্রচার সম্পাদক করিম রাশেদ, দপ্তর সম্পাদক আবু তাহের, যুব ও ক্রীড়া সম্পাদক কাউছার নুর লিটন, শ্রম সম্পাদক ফারুক আহমেদ তালুকদার।
গ্রাম পর্যায়ে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদক ও স্থানীয় ইউপি সদস্যের সমন্বয়ে তালিকা তৈরী ও সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান এবং দলীয় দায়িত্বশীলদের ব্যবস্থাপনায় ত্রাণের সুষম বণ্টনের ব্যবস্থা করবে এই কমিটি।
কমিটির সদস্য ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার জানান, করোনা ভাইরাসের কারণে সৃষ্ট সঙ্কটে রাঙ্গুনিয়া থেকে নির্বাচিত সাংসদ তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ইতিমধ্যে ব্যক্তিগত উদ্যোগে প্রান্তিক জনগোষ্ঠির পাশে দাঁড়িয়েছেন। কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে সপ্তাহব্যাপী খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। সরকারি-বেসরকারি পর্যায়ে উপজেলার প্রত্যেকটি ইউনিয়নে ত্রাণ বিতরণ চলছে। এসব বন্টণে যাতে কোন ধরণের অনিয়ম ও বৈষম্য না ঘটে সেটি তদারকি করতে কমিটি গঠন করেছেন। এখানে কোন মানুষ যাতে না খেয়ে থাকে সেজন্য তথ্যমন্ত্রীর উদ্যোগ খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
বাসস/জিই/কেসি/২০২৫/-আরজি