বাসস দেশ-১৫ : আন্তর্জাতিক মান সম্পন্ন মানবসম্পদ তৈরি করতে হবে : ইউজিসি চেয়ারম্যান

172

বাসস দেশ-১৫
বিইউপি-কর্মশালা
আন্তর্জাতিক মান সম্পন্ন মানবসম্পদ তৈরি করতে হবে : ইউজিসি চেয়ারম্যান
ঢাকা, ১৫ জুলাই, ২০১৮ (বাসস) : গতানুগতিক ধারার বাহিরে আন্তর্জাতিক মানের দক্ষ মানবসম্পদ তৈরি করার ওপর গুরুত্ব আরোপ করে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান বলেছেন, ‘আমাদের বিশ্ববিদ্যলয়গুলোতে আন্তর্জাতিক মান সম্পন্ন মানবসম্পদ তৈরি করতে হবে।’
তিনি বলেন, বহির্বিশ্বের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর এবং তথ্য আদান-প্রদান করা হলে বিভিন্ন ক্ষেত্রে গবেষণা ও দক্ষতার দ্বার উন্মোচিত হবে।
তিনি আজ মিরপুর সেনানিবাসে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি) এর বিজয় অডিটোরিয়ামে ‘বার্ষিক পারফরমেন্স ম্যানেজমেন্ট: বাংলাদেশ প্রেক্ষাপট’ শীর্ষক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ এর যৌথ উদ্যোগে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বিইউপির উপাচার্য মেজর জেনারেল মো. এমদাদ উল বারী, ইউজিসির সেক্রেটারি ডক্টর মো. খালেদ এবং বিইউপির উপ-উপাচার্য প্রফেসর ড. এম আবুল কাশেম মজুমদার বক্তব্য রাখেন।
অফিস অব দি ইন্টান্যাশনাল অ্যাফেয়ার্স এর পরিচালক লে. কর্নেল (অবঃ) খন্দকার জহিরুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন বিইউপির রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল আবুল কাশেম মোহাম্মদ ইব্রাহীম।
বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ এর প্রাতিষ্ঠানিক দক্ষতা বৃদ্ধি, স্বচ্ছতা ও জবাবদিহিতা জোরদার করা, সুশাসন সংহতকরণ এবং সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিতকরণের রূপকল্প ২০২১ এর যথাযথ বাস্তবায়নের পদক্ষেপ হিসেবে এ কর্মশালার আয়োজন করা হয়।
এতে কেবিনেট ডিভিশনের উপসচিব, শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের উচ্চপদস্থ কর্মকর্তাসহ বিইউপির উচ্চপদস্থ কর্মকর্তা ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এফএইচ/১৭২০/এএএ