বাসস দেশ-১২ : নির্ধারিত সময়ে সিলেট হাইটেক পার্ক প্রকল্প সম্পন্ন করার পরামর্শ

194

বাসস দেশ-১২
কমিটি – ডাক ও টেলিযোগাযোগ
নির্ধারিত সময়ে সিলেট হাইটেক পার্ক প্রকল্প সম্পন্ন করার পরামর্শ
ঢাকা, ১৫ জুলাই ২০১৮ (বাসস) : ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় সিলেট হাইটেক পার্ক প্রকল্পের কাজ মানসম্মত এবং নির্ধারিত সময়ের মধ্যে সম্পন্ন করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে পরামর্শ দেয়া হয়েছে।
কমিটির সভাপতি ইমরান আহমদের সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ পরামর্শ দেয়া হয়।
কমিটির সদস্য তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, হোসনে আরা লুৎফা ডালিয়া এবং বিশেষ আমন্ত্রণে ডাক, টেলিযোগাযোগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার সভায় অংশগ্রহণ করেন।
সভায় সিলেট হাইটেক পার্ক এবং রাজশাহী হাইটেক পার্ক নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
সভায় দেশের প্রতিটি জেলায় একটি করে আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার স্থাপনের জন্য জমি সংস্থানের বিষয়ে আসন্ন জেলা প্রশাসক সম্মেলনে বিষয়টি উপস্থাপনের সিদ্ধান্ত গৃহীত হয়।
সভায় সিলেট হাইটেক পার্ক এর কার্যক্রম সম্পর্কে উদ্যোক্তাদের বিশেষ করে সিলেটের উদ্যোক্তাদের অবহিত করার জন্য সিলেট চেম্বার অব কমার্স এবং প্রবাসীদের দেশে বিনিয়োগ উৎসাহিত করার জন্য লন্ডনে ও নিউইয়র্কে আলাদা আলাদা তিনটি সেমিনারের আয়োজন জরুরী ভিত্তিতে করতে হাইটেক পার্ক অথরিটিকে পরামর্শ দেয়া হয়। এ সংক্রান্ত বিষয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন ও উন্নতমানের বুকলেট ব্রুশিয়ার প্রস্তুত করতে সুপারিশ করা হয়।
সভায় তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের সচিব, হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক, সিলেট হাইটেক পার্ক প্রকল্পের প্রকল্প পরিচালকসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমআর/১৬১০/-জেজেড