বাসস দেশ-৭ : দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৪১

102

বাসস দেশ-৭
করোনা-আক্রান্ত
দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৪১
ঢাকা, ৭ এপ্রিল, ২০২০ (বাসস) : গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে দেশে আরও ৫ জন মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৭ জনে।
গত ২৪ ঘন্টায় দেশে আরও ৪১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশে আক্রান্ড মানুষের সংখ্যা দাঁড়ালো ১৬৪ জনে।
রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিয়ার) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ ও পরিচালক (এমআইএস) ডা. মো.হাবিবুর রহমান উপস্থিত ছিলেন।
গত ২৪ ঘন্টায় সারাদেশের ৭৯২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে উল্লেখ করে ডা. ফ্লোরা জানান, করোনায় নতুন আক্রান্ত ৪১ জনের মধ্যে ২০ জন ঢাকার বিভিন্ন এলাকার এবং ১৫ জন নারায়ণগঞ্জের। বাকিদের মধ্যে কুমিল্লার ১ জন, কেরানীগঞ্জের ১ জন ও চট্টগ্রামের ১ জন রয়েছেন। এদের মধ্যে ২৮ জন পুরুষ ও ১৩ জন নারী। তাদের বয়স ১০ বছরের নীচে ১ জন, ১১ থেকে ২০ বছরের ৪ জন, ২১ থেকে ৩০ বছরের ১০ জন, ৩১ থেকে ৪০ বছরের ৫ জন, ৪১ থেকে ৫০ বছরের ৯ জন, ৫১ থেকে ৬০ বছরের ৭ জন এবং ষাটোর্ধ ৫ জন।
তিনি জানান, গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারী ৫ জনের মধ্যে ৪ জন পুরুষ ও ১ জন নারী। এদের মধ্যে ঢাকার ২ জন এবং ঢাকার বাইরের ৩ জন। তাদের বয়স ৪১ থেকে ৫০ বছরের ১ জন, ৫০ থেকে ৬০ বছরের ২ জন এবং ষাটোর্ধ ২ জন।

বাসস/এএসজি/এমএসএইচ/১৬৩৬/-আরজি