বাফুফের ‘একবেলা খাবার’ উদ্যোগে সহায়তার হাত সোহেল রানার

330

ঢাকা, ৬ এপ্রিল ২০২০ (বাসস) : প্রাণঘাতি করোনাভাইরাসের কারনে অসহায় ও দুস্থ মানুষদের গত ২৭ মার্চ থেকে ‘একবেলা খাবার’ দিচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।
২শ অসহায় ও দুস্থ মানুষদের আহারে বাফুফের এই উদ্যোগে সহায়তায় হাত বাড়িয়েছিলেন বাংলাদেশ জাতীয় দলের কোচ জেমি ডে, সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিস ও দলের অন্য খেলোয়াড়রা। এখনও অনেকে এই উদ্যোগের সাথে জড়িত। এবার নতুন করে যোগ হলেন জাতীয় দল ও আবাহনী লিমিটেডের মিডফিল্ডার সোহেল রানা।
আজ দুপুরে অসহায় ও দুস্থ মানুষদের জন্য খাবারের ব্যবস্থা করেন সোহেল রানা।
এর আগে, বাফুফের এই উদ্যোগের প্রশংসা করেছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র এবং তার প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ও।
সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজের অফিসিয়াল অ্যাকাউন্টে হুইল চেয়ারে বসা একজন অসহায় নারীর ছবি দিয়ে জয় টুইট করে লিখেছিলেন, ‘বাংলাদেশ ফুটবল ফেডারেশনের জন্য গর্ব হচ্ছে। অসহায়, অভাগা মানুষদের মাঝে তারা নিরাপদে খাদ্য বিতরণ করছে। সব কিছু বন্ধ থাকার সময়টাতে তারা এ কাজ চালিয়ে যাবে। আমরা একসাথে করোনাভাইরাসের বিপক্ষে জয়ী হবো।’
জয়ের পাশাপাশি বাফুফের এই উদ্যোগের প্রশংসা করে ফিফা। বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের ভেরিফাইড পেইজ টুইটারে দুঃস্থদের মাঝে বাফুফের খাবার বিতরণের ছবি পোস্ট করে লিখে- ‘বাংলাদেশের অসহায় মানুষরা খাবারের জন্য সংগ্রাম করছে। প্রশংসনীয়ভাবে বাফুফে তাদের দুপুরের খাবার দিচ্ছে।’