বাসস দেশ-২৭ : হোটেল শ্রমিকদের প্রণোদনা প্রদানের আহবান

231

বাসস দেশ-২৭
হোটেল- শ্রমিক- প্রণোদনা
হোটেল শ্রমিকদের প্রণোদনা প্রদানের আহবান
ঢাকা, ৬ এপ্রিল, ২০২০ (বাসস) : করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে দেশে চলমান সাধারণ ছুটিতে সারাদেশের হোটেল শ্রমিকদের জন্য সরকার কর্তৃক প্রণোদনা প্রদান, থাকা-খাওয়া ব্যবস্থা, সবেতনে ছুটি ও পূর্ণাঙ্গ রেশনিংয়ের ব্যবস্থাসহ কার্যকরি পদক্ষেপের আবেদন জানানো হয়েছে।
বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ফেডারেশরে সভাপতি আব্দুল খালেক ও সাধারণ সম্পাদক আনোয়ার আজ এক যুক্ত বিবৃতিতে এ আহবান জানান।
নেতৃবৃন্দ বলেন, বিশ্বব্যাপী করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে দেশে দেশে মানুষ সামাজিকভাবে বিচ্ছিন্নকরণ প্রক্রিয়া চলছে। বাংলাদেশেও এ প্রাদূর্ভাব ঠেকাতে গত ২৬ মার্চ থেকে সারাদেশে সাধারণ ছুটি ঘোষণায় কার্যত দেশ ‘লকডাউন’ অবস্থায় রয়েছে যা আগামী ১৪ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।
তারা বলেন, হোটেল শ্রমিকদের রক্ষায় সরকার তথা শ্রম মন্ত্রণালয়ের নির্দেশনা না মেনে হোটেল মালিকরা শ্রমিকদের বেতন, খাওয়ার ব্যবস্থা ও পাওনাদি না দিয়ে সকল হোটেল প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে। এতে করে ব্যাপক সংখ্যক শ্রমিকের থাকা ও খাওয়ার সমস্যার মধ্যে পড়তে হচ্ছে।
নেতৃবৃন্দ অবিলম্বে হোটেল শ্রমিকদের সরকার কর্তৃক প্রণোদনা প্রদান, থাকা-খাওয়া ব্যবস্থা, সবেতনে ছুটি ও পূর্ণাঙ্গ রেশনিংয়ের ব্যবস্থা করার জন্য সরকারের পক্ষ থেকে যথাযথ কার্যকরি পদক্ষেপ গ্রহনের আহ্বান জানান।
বাসস/সবি/কেসি/২০৫৭/-শআ