বাসস দেশ-২৫ (লিড) : রংপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক টুটুল আর নেই

143

বাসস দেশ-২৫ (লিড)
আওয়ামী লীগ নেতা-টুটুল-ইন্তেকাল
রংপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক টুটুল আর নেই
রংপুর, ৬ এপ্রিল, ২০২০ (বাসস) : বাংলাদেশ আওয়ামী লীগ রংপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সর্বস্তরের মানুষের প্রিয়মুখ তৌহিদুর রহমান টুটুল আর নেই। তিনি আজ সোমবার দুপুরে হৃদরোগে আক্রান্ত হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। (ইন্নালিল্লাহি … রাজিউন)।
মৃত্যুকালে বয়স হয়েছিল ৫৪ বছর। আজ সকালে হৃদরোগে আক্রান্ত হলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের করোনারী কেয়ার ইউনিটে ভর্তি করা হয়।
তৌহিদুর রহমান টুটুল তাদের তিন ভাই ও দুই বোনের মধ্যে সর্বকনিষ্ঠ ছিলেন। তিনি দুই কন্যা এবং স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
আওয়ামী লীগের ত্যাগী নেতা তৌহিদুর রহমান টুটুল রংপুর জেলা শিল্পকলা একাডেমীর সাবেক সাধারণ সম্পাদক, জয়বাংলা সাংস্কৃতিক গোষ্ঠি, রংপুর শাখার সাধারণ সম্পাদক এবং রংপুর ডায়াবেটিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।
এছাড়াও, তিনি বিভিন্ন পদমর্যাদায় রংপুরের অনেক ক্রীড়া, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের দায়িত্ব পালন করেন। তিনি রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্ট্রি’র এর সাথে যুক্ত ছিলেন।
আজ সোমবার বাদ আছর নগরীর সেনপাড়া কালেক্টরেট স্কুল এন্ড কলেজ মাঠে প্রয়াত তৌহিদুর রহমান টুটুলের নামাজ-ই-জানাযা শেষে নগরীর বড় নুরপুর কবরস্থানে তার মরদেহের দাফন কার্য সম্পূর্ণ করা হয়।
ইতোপূর্বে তৌহিদুর রহমান টুটুল জেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য এবং কাউন্সিলে দপ্তর সম্পাদক নির্বাচিত হন। দীর্ঘদিন সফলতার সাথে তিনি জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হিসেবে দায়িত্ব পালন শেষে ২০১৯ সালে পূণরায় কাউন্সিলের মাধ্যমে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন।
তৌহিদুর রহমান টুটুলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক এডভোকেট রেজাউল করিম রাজু, রংপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি ও সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডলসহ জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং এর সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
এছাড়াও রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রিজে’র সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটু, জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক রইচ আহমেদ, রংপুর মহানগর বিএনপির সহ-সভাপতি সুলতান আলম বুলবুল ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজুসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।
তারা মরহুমের রুহের আত্মার মাগফেরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদেও প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।
এদিকে এক শোক বার্তায় রংপুর জেলা আওয়ামী লীগ নেতা তৌহিদুর রহমান টুটুলের মৃত্যুতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর এর ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ গভীর শোক প্রকাশ করেছেন।
বাসস/এমআই/১৯২৫/আরজি