বাসস ক্রীড়া-১৬ : করোনাভাইরাসের মধ্যেই অনুশীলন শুরু করে দিলো বায়ার্ন মিউনিখ

144

বাসস ক্রীড়া-১৬
ফুটবল-বায়ার্ন মিউনিখ
করোনাভাইরাসের মধ্যেই অনুশীলন শুরু করে দিলো বায়ার্ন মিউনিখ
মিউনিখ, ৬ এপ্রিল ২০২০ (বাসস) : করোনাভাইরাস সংক্রমনে বিধ্বস্ত পুরো বিশ্ব। দিন-দিন বেড়েই চলেছে এই সংক্রমনের মাত্রা। পুরো বিশ্বে আক্রান্ত ১২ লাখ ৭৪ হাজারের বেশি। মৃত্যু ৬৯ হাজারের বেশি। তাই পুরো বিশ্ব এখন স্তব্ধ। কিন্তু এরমধ্যে সাহস দেখালো জার্মান বুন্দেস লিগার ক্লাব বায়ার্ন মিউনিখ। আজ থেকে অনুশীলনে নেমে গেছে তারা। বিশ্বকে অবাক করে দেয়ার মতই নজির গড়লো বায়ার্ন মিউনিখ।
করোনাভাইরাসের কারণে গত ১৩ মার্চ স্থগিত হয় বুন্দেস লিগা। জার্মান ফুটবল লিগ সুপারিশ করেছিল ৫ এপ্রিল পযন্ত ক্লাবগুলোকে অনুশীলন না করতে। ৫ এপ্রিলের পর আজ থেকে অনুশীলন শুরু করলো তারা। আজ ছিলো স্থগিতাদেশের ২৫তম দিন।
ক্লাবের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘প্রথম দল হিসেবে ছোট গ্রুপে সোমবার থেকে অনুশীলন শুরু করেছে বায়ার্ন মিউনিখ। সরকার এবং তার সঙ্গে সম্পর্কিত কর্তৃপক্ষের অনুমতিতে তা হচ্ছে। তবে অনুশীলন চলবে জনগণের উপস্থিতির বাইরে।’
বুন্দেসলিগার ২০১৯/২০ মৌসুমে ২৫ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বায়ার্ন। দ্বিতীয় স্থানে থাকা বরুসিয়া ডর্টমুন্ডের সঙ্গে তাদের ব্যবধান ৪ পয়েন্ট। ১৮ দলের জার্মান শীর্ষ ফুটবল লিগ শেষ হতে এখনও ১১ ম্যাচ বাকি।
বাসস/এএমটি/১৯০০/স্বব