বাসস দেশ-২৩ : বিআইটিআইডির স্বাস্থ্যকর্মীদের জন্য সিএমপির ফ্রি বাস চালু

138

বাসস দেশ-২৩
চট্টগ্রাম-ফ্রি বাস
বিআইটিআইডির স্বাস্থ্যকর্মীদের জন্য সিএমপির ফ্রি বাস চালু
চট্টগ্রাম, ৬ এপ্রিল, ২০২০ (বাসস : বিআইটিআইডির স্বাস্থ্যকর্মীদের জন্য সিএমপির ফ্রি বাস চালুর ব্যবস্থা করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।
করোনা আক্রান্ত অথবা সন্দেহভাজন ব্যক্তিদের চিকিৎসা ও ল্যাব টেস্টের জন্য নির্ধারিত চট্টগ্রামের একটি কেন্দ্র ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিস (বিআইটিআইডি) – এ কর্মরত ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের যাতায়াতের সুবিধার জন্য এই ফ্রি বাস সার্ভিসের ব্যবস্থা করা হয়েছে।
সিএমপি কমিশনার মো. মাহাবুবুর রহমান আজ সকাল ১১ টায় দামপাড়া পুলিশ লাইন মাঠে এ বাস সার্ভিস উদ্বোধন করেন।
সিএমপি সূত্র জানায়, বিআইটিআইডিতে কর্মরতদের অধিকাংশ চট্টগ্রাম শহরে বসবাস করেন। গণপরিবহনসহ বিভিন্ন পরিবহন বন্ধ থাকায় এ কেন্দ্রে কর্মরতদের কর্মস্থলে গিয়ে রোগীদের সেবা দেওয়া কঠিন হয়ে পড়েছিল। এরই প্রেক্ষিতে সিএমপি মারছা ট্রান্সপোর্ট লিমিটেডের সহযোগিতায় এ পদক্ষেপ গ্রহণ করে।
সূত্র জানায়, প্রতিদিন দু’টি বাস সকাল ৭টা ও দুপুর আড়াইটায় নগরীর কোতোয়ালী, আন্দরকিল্লা, চকবাজার, চমেক হাসপাতাল, ষোলশহর দুই নম্বর গেট, জিইসি মোড়, আগ্রাবাদ, টাইগারপাস, অলংকার মোড় ও কর্নেলহাট হয়ে বিআইটিআইডিতে যাতায়াত করবে।
এসব স্থান থেকে ওই প্রতিষ্ঠানের স্বাস্থ্যকর্মীরা ফ্রি বাসে করে কর্মস্থলে যাতায়াত করতে পারবেন। এছাড়া, নগরীর অন্য কোথাও অবস্থানকারী এ কেন্দ্রের স্বাস্থ্যকর্মীরা তাদের প্রয়োজন অনুসারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অথবা বাসচালক ও সহকারীর সঙ্গে যোগাযোগ করে এ বাস সার্ভিসের সুবিধা নিতে পারবেন।
ফ্রি বাস সার্ভিস উদ্বোধনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) এসএম মোস্তাক আহমেদ খান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) শ্যামল কুমার নাথ, বিআইটিআইডি চট্টগ্রামের পরিচালক ডা. এমএ হাসান চৌধুরী, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবির, মারছা ট্রান্সপোর্ট লিমিটেডের চেয়ারম্যান মর্তুজা সিদ্দিক ও পরিচালক আবদুল আওয়াল মর্তুজা।
বাসস/কেএস/কেসি/১৯০৩/-শআ